Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘৩ কোটি টাকায়’ সিটিতে রোনালদো!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২১, ১২:০৩ এএম

লিওনেল মেসির বার্সা-পরবর্তী গন্তব্য হিসেবে আলোচনায় ছিল ম্যানসিটি। ক্রিশ্চিয়ানো রোনালদোকে ঘিরে গুঞ্জন ছিল ম্যানইউতে ফেরার। কিন্তু নাটকীয়ভাবে রোনালদোই এখন ম্যানসিটির আলোচনার টেবিলে। ৩৬ বছর বয়সী পর্তুগিজ তারকাও সাবেক ক্লাবের নগর প্রতিদ্ব›দ্বীদের ডেরায় ঢুকতে আগ্রহী। একজন স্ট্রাইকারের খোঁজে থাকা ম্যানসিটি এতদিন হ্যারি কেনের দিকে তাকিয়ে ছিল; কিন্তু কেন গতপরশু টটেনহামে থাকা নিশ্চিত করায় সম্ভাবনা বেড়ে যায় রোনালদোর। দলবদল গুঞ্জনের মধ্যে একই দিন চোট পেয়ে জুভেন্টাসের অনুশীলনও ছাড়েন পর্তুগিজ তারকা। এসব খবরের মাঝেই ইংলিশ দৈনিক দ্য ইন্ডিপেনডেন্টের প্রধান ফুটবল প্রতিবেদক মিগেল ডেলানি নিশ্চিত করেছেন, সিটির সঙ্গে রোনালদোর দুই বছরের চুক্তি হয়ে গেছে। ইনডিপেনডেন্টে নিজের কলামে ডেলানি লিখেছেন, সিটিতে সপ্তাহে ২ লাখ ৫০ হাজার পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ কোটি টাকা) বেতন পাবেন রোনালদো। সিটিতে তার ভূমিকা কী হবে, এ নিয়ে সিটি কোচ পেপ গার্দিওলার সঙ্গে রোনালদোর কথা হয়েছে বলেও জানাচ্ছেন ডেলানি।

মাদ্রিদভিত্তিক স্প্যানিশ দৈনিক এএসকে উদ্ধৃত করে একই খবর দিয়েছে ফুটবলবিষয়ক ওয়েবসাইট ইএসপিএন। এখন রোনালদোর দলবদল ফি কত হতে পারে, সেটি নিয়ে জুভেন্টাসের সঙ্গে ম্যান সিটির বোঝাপড়া হয়ে গেলেই ইংলিশ ফুটবল এবারের দলবদলে সবচেয়ে বড় ঘটনাটি দেখবে। ম্যানচেস্টারেরই ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড থেকে তারকাখ্যাতি পাওয়া রোনালদো যোগ দিতে যাচ্ছেন ইউনাইটেডের নগরপ্রতিদ্বন্দ্বী সিটিতে! রোনালদোর মুখপাত্র জর্জ মেন্দেস গতপরশু রাতে তুরিন উড়ে যান। এরপর থেকেই বোঝা যাচ্ছিল, রোনালদোর ভবিষ্যৎ নিয়ে কোনো সিদ্ধান্ত হয়তো আসতে পারে দু-একদিনের মধ্যে। রোনালদো যে জুভেন্টাস ছাড়তে চান, সে নিয়ে জোর আলোচনা তো আগে থেকেই ছিল।
৩৬ বছর বয়সী পর্তুগিজ ফরোয়ার্ডকে বিক্রি করতে জুভেন্টাসও আগ্রহী বলে লিখেছেন ডেলানি। কারণ করোনাকালে আর্থিকভাবে বেশ নড়বড়ে হয়ে পড়া জুভ রোনালদোর বেতনের ভার বইতে পারছে না। তারওপর এই মৌসুমে মাসিমিলিয়ানো আলেগ্রি জুভেন্টাসের কোচ হয়ে ফেরার পর ক্লাবটাকে নতুন করে গড়তে চাইছেন, সে লক্ষ্যে রোনালদোর বেতনের বোঝা বইতে খুব একটা আগ্রহী ছিল না জুভেন্টাস। ইতালিয়ান ক্লাবটিতে রোনালদোর চুক্তির আর বাকি আছে এক বছর।
তবে রোনালদোর জন্য জুভেন্টাসের সঙ্গে ম্যান সিটির দর কষাকষি এখন কোন অবস্থায় দাঁড়ায়, সেটিই দেখার। সিটি রোনালদোর পেছনে কোনো অর্থ খরচে রাজি নয়, তবে জুভেন্টাস ২৫-৩০ মিলিয়ন ইউরো চায়। সে ক্ষেত্রে খেলোয়াড়ের অদলবদলও হতে পারে একটা সমাধান। গতকাল পর্যন্ত শোনা গিয়েছিল, জুভেন্টাস রোনালদোর বদলে সিটি থেকে ব্রাজিলিয়ান স্ট্রাইকার গাব্রিয়েল জেসুসকে চায়, কিন্তু গার্দিওলা জেসুসকে ছাড়তে চান না। সিটির স্প্যানিশ কোচ বরং ইংলিশ উইঙ্গার রাহিম স্টার্লিং কিংবা পর্তুগাল দলে রোনালদোরই সতীর্থ বের্নার্দো সিলভাকে ছাড়তে রাজি বলে শোনা যাচ্ছে।
ডেলানি লিখেছেন, রোনালদোর মুখপাত্র মেন্ডেস পর্তুগিজ তারকার ভবিষ্যৎ গন্তব্য হিসেবে প্যারিস সেন্ট জার্মেইয়ের কথা ভেবেছিলেন। রোনালদোও আগ্রহী ছিলেন। রোনালদো সেখানে গেলে মেসি, নেইমার, রোনালদোর স্বপ্নের ত্রয়ীও দেখতে পেত ফুটবল। কিন্তু পিএসজি রোনালদোর ব্যাপারে আগ্রহী ছিল না। ম্যান সিটিও প্রথমে রোনালদো নয়, টটেনহামের ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইনের প্রতি আগ্রহী ছিল। সের্হিও আগুয়েরো চলে যাওয়ার পর সিটির একজন স্ট্রাইকারও দরকার ছিল। কিন্তু টটেনহামে চুক্তির বেড়াজালে বাঁধা পড়া কেইনকে পাওয়া সম্ভব হচ্ছে না সিটির, কেইনও গতকাল টটেনহাম ছাড়ার সংকল্পে হার মেনে নিয়েছেন। জানিয়ে দিয়েছেন তিনি টটেনহামেই থাকবেন। এরপর থেকে রোনালদোর দিকেই চোখ পড়েছে সিটির।
রোনালদো সিটিতে গেলে ম্যান ইউনাইটেডে ২০০৩ থেকে ২০০৮ সাল পর্যন্ত সময়ে তার যে দারুণ গল্প লেখা হয়েছিল, সেটি একটু রঙ হারাবে নিশ্চিত। তবে ডেলানি লিখেছেন, রোনালদো এই মুহূর্তে সেসব নিয়ে ভাবছেন না। তিনি এমন একটি দলে যেতে চান, যাদের হয়ে চ্যাম্পিয়নস লিগসহ অন্য শিরোপা জেতার সম্ভাবনা বেশি থাকবে, যা পরে তার আরেকটি ব্যালন ডি’অর জয়ের সম্ভাবনা বাড়াবে।



 

Show all comments
  • Rasel Ahmed ২৭ আগস্ট, ২০২১, ৩:০৯ এএম says : 0
    ওইটা সপ্তাহে ৩ কোটি টাকা হবে
    Total Reply(0) Reply
  • Nick Nicolas Leo ২৭ আগস্ট, ২০২১, ৩:০৯ এএম says : 0
    রোনালদো ক্যারিয়ার নষ্ট হয়ে গেছে জুভেন্টাস এ গিয়ে এইবার হয়তো তার খেলা জমবে।
    Total Reply(0) Reply
  • S Islam Shanto ২৭ আগস্ট, ২০২১, ৩:১০ এএম says : 0
    ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে যেভাবে মানুষ ঠাট্টা-বিদ্রূপে মেতে উঠছে। রোনালদো এবার সমালোচকদের জবাব যে কিভাবে দিবে সেটা দেখতে অনেক আগ্রহী।
    Total Reply(0) Reply
  • Ali Asgar Khan Ripan ২৭ আগস্ট, ২০২১, ৩:১১ এএম says : 0
    পিএসজি তে গিয়া পিএসজি'র বারোটা না বাজানোর অনুরোধ করছি....(পেনাল্টি কিন্তু আমি মারুম)
    Total Reply(0) Reply
  • Nazmul Hosen ২৭ আগস্ট, ২০২১, ৩:১১ এএম says : 0
    রোনালদোকে নিয়ে খুব বেশী ট্রল করা হচ্ছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদো

১১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ