Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

পরীমণির জামিন আবেদন দু’দিনের মধ্যে নিষ্পত্তি করতে রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২১, ১২:২১ এএম

চিত্রনায়িকা পরীমণির বিরুদ্ধে দায়েরকৃত মাদক মামলার জামিন আবেদন দুই দিনের মধ্যে নিষ্পত্তির কেন নির্দেশ দেয়া হবে না-এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। রিট পিটিশনের শুনানির প্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম এবং বিচারপতি কেএম জাহিদ সারওয়ার কাজলের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন। একই সঙ্গে রিট শুনানির পরবর্তী তারিখ ধার্য করেন ১৩ সেপ্টেম্বর। রিটের পক্ষে শুনানি করেন এডভোকেট জেড আই খান পান্না ও এডভোকেট মুজিবুর রহমান। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি এটর্নি জেনারেল আবু এহিয়া দুলাল ও সহকারি এটর্নি জেনারেল মো. মিজানুর রহমান।

এর আগে ২২ আগস্ট ওই মাদক মামলার জামিন আবেদনের শুনানির জন্য ১৩ সেপ্টেম্বর দিন ধার্য করেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কেএম ইমরুল কায়েশ। এ আদেশ চ্যালেঞ্জ করে গত বুধবার হাইকোর্টে আবেদন করেন পরীমিণি। আবেদনে জামিনও চান পরীমণি। তার পক্ষে আবেদন ফাইল করেন এডভোকেট মুজিবুর রহমান।
এরও আগে গত ২১ আগস্ট পরীমণিকে তৃতীয় দফায় একদিনের রিমান্ড শেষে ষে আদালতে হাজির করলে ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

১৯ আগস্ট পরীমণির একদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম। আরে আগে গত ১৩ আগস্ট পরীমণি ও তার সহযোগী আশরাফুল ইসলাম দীপুকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ওই দিন তাকে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়। ১০ আগস্ট পরীমণি ও আশরাফুল ইসলাম দীপুর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস। গত ৫ আগস্ট পরীমণি ও দীপুর চার দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া আলোচিত চিত্রনাযিকা পরীমণি (শামসুন্নাহার স্মৃতি) এবং পুলিশ কর্মকর্তা গোলাম সাকলায়েনের একান্ত মুহূর্তের ভিডিও সব প্ল্যাটফর্ম থেকে অপসারণের নির্দেশনা চেয়ে গত বুধবার পৃথক একটি রিট করা হয়। সুপ্রিম কোর্ট বারের এডভোকেট তাসমিয়া নুহাইয়া আহমেদ রিটটি ফাইল করেন। বিচারপতি মজিবুর রহমান মিয়া এবং বিচারপতি কামরুল হোসেন মোল্লার ভার্চুয়াল ডিভিশন বেঞ্চে শুনানি হওয়ার কথা রয়েছে।

প্রসঙ্গত: গত ৪ আগস্ট রাতে ৪ ঘণ্টা অভিযান চালিয়ে বনানীর বাসা থেকে পরীমণি ও তার সহযোগীকে আটক করে র‌্যাব। এসময় তার বাসা থেকে বিভিন্ন ধরণের মাদকদ্রব্য উদ্ধার দেখানো হয়। আটকের পর তাদের নেয়া হয় র‌্যাব সদর দফতরে। পরে র‌্যাব-১ বাদী হয়ে মাদক দ্রব্য আইনে পরীমণির বিরুদ্ধে বনানী থানায় মামলা করে। এরপর জিজ্ঞাসাবাদের জন্য পরীমণিকে তিন দফায় রিমান্ডে নেয়া হয়। আদালতে তোলা হয় ৫ বার। ইতিপূর্বে গত ১৪ জুন সাভার অবস্থিত ঢাকা বোটক্লাবে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে মামলা করেন পরীমণি। ৯ জুন রাতে পরীমণির সঙ্গে এ ঘটনা ঘটে-মর্মে উল্লেখ করা হয় এজাহারে। মামলায় ব্যবসায়ী নাসিরউদ্দিন মাহমুদ ও অমিসহ ৬ জনকে আসামি করা হয়। ওই মামলায় গ্রেফতার করা হয় নাসিরউদ্দিন মাহমুদসহ পাঁচ জনকে। মামলাটি তদন্তের জন্য ডিবিতে যায়। ওই মামলার তদন্তের সূত্র ধরে পরীমণির সঙ্গে ব্যক্তিগত সম্পর্কে জড়িয়ে যান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) গুলশান বিভাগের তৎকালিন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) গোলাম সাকলায়েন। পরীমণির বিরুদ্ধে মামলা হওয়ার পর তাদের মধ্যে গড়ে ওঠা ব্যক্তিগত সম্পর্ক এবং একান্ত মুহূর্তের ভিডিও ক্লিপ ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ ঘটনায় গোলাম সাকলায়েনকে তার দায়িত্ব থেকে সরিয়ে দিয়ে মিরপুর পাবলিক অর্ডার ম্যানেজমেন্টে (পিওএম) যুক্ত করা হয়। চিত্রনায়িকা পরীমণি এখন কাশিমপুর কারাগারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ