Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

টিকা নিয়ে অসুস্থ ৫০ পোশাক শ্রমিক

কালিয়াকৈর(গাজীপুর)উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২১, ১২:২১ এএম

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার পোশাক কারখানায় করোনার টিকার দ্বিতীয় ডোজ নেয়ার পর অর্ধশতাধিক পোশাক শ্রমিক অসুস্থ হয়ে পড়েছে। উপজেলার মৌচাক এলাকায় বৃহস্পতিবার সাদমা গ্উপের মৌচাক ফ্যাশন নামের একটি পোশাক কারখানায় এ ঘটনা ঘটেছে।

জানা যায়, বৃহস্পতিবার ১০টায় মৌচাক এলাকায় সাদমা গ্রুপের মৌচাক ফ্যাশন কারখানায় শ্রমিকদের সিনোফার্মারের দ্বিতীয় ডোজ দেয়া শুরু হয়। ঘণ্টাখানেক পর টিকা নেয়া অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়েন। শ্রমিকরা অসুস্থ হয়ে পড়লে টিকা কার্যক্রম বন্ধ রাখা হয়। পরে তাদের কারখানার নিজস্ব পরিবহনে উপজেলার বিভিন্ন হাসপাতালে ও ক্লিনিকে ভর্তি করা হয়। অসুস্থ শ্রমিকরা জানান, টিকা নেয়ার ঘণ্টাখানেক পর তারা অসুস্থবোধ করেন। এরপর তারা অচেতন হয়ে পড়েন। জ্ঞান ফেরার পর বুঝতে পারেন তারা হাসপাতালে রয়েছেন। সাদমা গ্রুপের পরিচালক মোহাম্মদ সোহেল রানা জানান, টিকা দেয়ার কিছুক্ষণ পর থেকে শ্রমিকেরা অসুস্থ হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের বাসায় পাঠানো হয়েছে। গাজীপুরের সিভিল সার্জন ডা: খাইরুজ্জামান জানান, তারা মনস্তাত্ত্বিক কারণে অসুস্থ হয়ে পড়তে পারেন। যার ফলে তারা ভয় পেয়ে অজ্ঞান হয়ে গেছেন। ভয়ের কিছু নেই। তারা চিকিৎসা নিচ্ছেন। আমরা আবারো টিকা কার্যক্রম শুরু করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ