Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ওসমানীনগরে ৪ ব্যক্তির ইসলাম ধর্ম গ্রহণ

বালাগঞ্জ (সিলেট) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২১, ৪:০৭ পিএম

সিলেটের ওসমানীনগরে ৪ হিন্দু ধর্মালম্বী ব্যক্তি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। তারা স্বইচ্ছায় ইসলাম ধর্মের আদর্শে অনুপ্রানীত হয়ে ইসলাম ধর্ম গ্রহন করেন। এব্যাপারে তারা আইনি সকল ব্যবস্থা করে স্থানীয় পীরে তরিকত মাওলানা রফিক আহমদের কাছে তওবা করে ইসলাম ধর্ম গ্রহন করেন।

ইসলাম ধর্ম গ্রহনকারী ৪ জন হচ্ছেন, ওসমানীনগর উপজেলার তাজপুর ইউনিয়নের মাটিহানী লামাপাড়া গ্রামের একই পরিবারের গনেশ চন্দ্র মালাকারের পুত্র শ্রী নিতাই চন্দ্র মালাকার (বর্তমান মোহাম্মদ আব্দুর রহমান), নিতাই চন্দ্র মালাকারের স্ত্রী রত্না রানী মালাকার (মোছা: রহিমা বেগম), নিতাই চন্দ্র মালাকারের পুত্র শিপন মালাকার মোহাম্মদ আবুল বাশার) ও অমিল মালাকারের মেয়ে কানন মালাকার (মোছা: খাদিজা বেগম)।

জানা যায়, তারা মহান ইসলাম ধর্মে আদর্শে অনুপ্রানীত হয়ে গত ২৩ আগস্ট সিলেট নোটারী পাবলিকের মাধ্যমে আইনী সকল প্রক্রিয়া সম্পন্ন করেন এবং স্থানীয় মাওলানা কাজী রফিক আহমদের কাছে তওবা করে ইসলামী রীতি অনুযায়ি কালেমা পাঠ করে ইসলাম ধর্ম গ্রহন করেন।

শ্রী নিতাই চন্দ্র মালাকার (বর্তমান নাম মোহাম্মদ আব্দুর রহমান) বলেন, আমরা ইসলাম ধর্মের আদর্শের প্রতি অনুপ্রানীত হয়ে ইসলাম ধর্ম গ্রহন করেছি। ইসলাম ধর্ম গ্রহন করে নিজেদের সুভাগ্যবান মনে করছি। বাকী জীবন ঈমান ও আমলের সাথে চলতে পারি সে জন্য সকলের কাছে দোয়া চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ