Inqilab Logo

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

পাঞ্জশির সীমান্তে এবার পাক সেনাদের যুদ্ধের মহড়া!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

আফগানিস্তানে গৃহযুদ্ধের আবহে মধ্যেই পাঞ্জশির সীমান্তে যুদ্ধ মহড়া শুরু করল পাক সেনাবাহিনী। এতে যৌথভাবে অংশ নিচ্ছে সাবেক সোভিয়েত ইউনিয়নের অন্তর্গত মধ্য এশিয়ার রাষ্ট্র কাজাকিজস্তান। পাকিস্তানের সংবাদমাধ্যম জানিয়েছে, বুধবার বিকাল থেকে খাইবার-পাখতুনখোয়া প্রদেশের পব্বিতে পাক সেনাবাহিনীর সন্ত্রাসবিরোধী যুদ্ধ প্রশিক্ষণ কেন্দ্রে যৌথ মহড়া শুরু হয়েছে।

‘দোস্তারম-৩’ নামে এই মহড়ায় অংশ নিচ্ছে পাক সেনাবাহিনীর ‘স্পেশাল ফোর্স’-এর ইউনিটগুলি। রয়েছে আধুনিক হেলিকপ্টারসহ পাক বাহিনীর নতুন নানা অস্ত্রসম্ভারও। পাক সেনাবাহিনী বৃহস্পতিবার এক বিবৃতিতে জানিয়েছে, দুর্গম অঞ্চলে দ্রুত সন্ত্রাসবিরোধী অভিযান অনুশীলনের উদ্দেশ্যেই এই সামরিক মহড়া। কিন্তু বর্তমান প্রেক্ষাপটে আফগানিস্তানের পাঞ্জশির সীমান্তের লাগোয়ো এলাকায় ‘দোস্তারম-৩’-এর উদ্দেশ্যে নিয়ে প্রশ্ন উঠেছে। সূত্র : ডেইলি পাকিস্তান।



 

Show all comments
  • Sharif Islam Raju ২৮ আগস্ট, ২০২১, ১:২৬ এএম says : 0
    পাকিস্তান মহড়া দেওয়ার উদ্দেশ্যে ই হচ্ছে বিদ্রোহীদের ভয় দেখানো, তাদের সর্তক করা হচ্ছে, তোমরা জলদি তালেবানদের সাথে হাত মিলাও,নাইলে পরিস্থিতি ভয়াবহ হবে?
    Total Reply(0) Reply
  • Anwar Hossain ২৮ আগস্ট, ২০২১, ১:২৭ এএম says : 0
    কোথায় পাঞ্জশীর আর কোথায় পাকিস্তান সীমানা! পাকিস্তান সীমানা থেকে পাঞ্জশীরের সর্বনিম্ন দূরত্বও কয়েকশত কিলোমিটার হবে। সীমান্তে মহড়া দিলো কিভাবে?
    Total Reply(0) Reply
  • Ibrahim Hossain ২৮ আগস্ট, ২০২১, ১:২৭ এএম says : 0
    পাঞ্জশীর কাবুল থেকে কয়েকশত কিলোমিটার উত্তর দিকে অনেকটা মধ্য আফগানিস্তানে অবস্থিত প্রদেশ তাই পাঞ্জশীরের কাছে কোন পাকিস্তান সীমানা নেই।
    Total Reply(0) Reply
  • ইলিয়াছ পরিকোটি ২৮ আগস্ট, ২০২১, ১:২৮ এএম says : 0
    এবার আর মাসুদের উপায় নাই
    Total Reply(0) Reply
  • Muhammad Ali Arman ২৯ আগস্ট, ২০২১, ১:৫২ পিএম says : 0
    খুবি ভালো কাজ
    Total Reply(0) Reply
  • N Islam ৩০ আগস্ট, ২০২১, ১২:২৭ এএম says : 0
    ভাই আনোয়ার ও ইব্রাহিম, কাজাখস্তান-পান্জশির সীমান্তে কাজাখস্তানের সাথে যৌথ মহড়ায় অংশ নিচ্ছে পাকিস্তান । সংবাদের ভিতরের অংশ পড়লে বুঝতে পারতেন ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাক সেনাদের যুদ্ধের মহড়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ