Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বরিশালে মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে যুবক হত্যা

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

বরিশাল নগরীর হলিকেয়ার নামের একটি বেসরকারি মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে এক যুবককে হত্যার অভিযোগ উঠেছে। গতকাল সকালে নিরাময় কেন্দ্রের চতুর্থ তলা থেকে যুবকটির লাশ উদ্ধার করা হয়। মৃত চন্দন সরকার আগৈলঝাড়া উপজেলার বড়পাইকা গ্রামের চিত্তরঞ্জন সরকারের ছেলে।

বিএমপির কোতেয়ালী থানা পুলিশ লাশটি ময়নাতদন্তের জন্য মেডিকেল কলেজের মর্গে প্রেরণ করার কথা জানিয়েছে। মৃত যুবকের গলায় আঘাতের চিহ্ন রয়েছে বলে প্রাথমিক সুরতহালে বলা হয়েছে। নিরাময় কেন্দ্রের অন্য রোগীদের সাথে আলাপ করে জানা গেছে, গত বৃহস্পতিবার রাতে নিহত চন্দন সরকার পশ্চিম দিকে পা দিয়ে ঘুমাতে গেলে পাশের রোগী তারিকুল ইসলাম পশ্চিম দিকে পা দিতে নিষেধ করে। আর এ ঘটনাকে কেন্দ্র করে চন্দন তারিকুলের মুখে ঘুষি মারে। এ খবর জানতে পেরে ওই তলায় কর্মরত সরোয়ার এসে চন্দনকে মারধর করে এবং তার হাত-পা রশি দিয়ে বেঁধে রাখে।

রাত তিনটার দিকে ওই তলার অন্যান্য রোগীরা চিৎকার দিলে দেখা যায় চন্দনের দেহ টয়লেটের ভেন্টিলেটরের সাথে ঝুলছে। অথচ টয়লেটের উপর ফলস ছাদ থাকা ও চন্দন অনেক লম্বা হওয়ায় ধারণা করা হচ্ছে গভীর রাতে তাকে হত্যা করে টয়লেটের ভেন্টিলেটরের সাথে ঝুলিয়ে রেখে আত্মহত্যার গল্প তৈরি করা হয়েছে। ওই নিরাময় কেন্দ্রের বিরুদ্ধে চিকিৎসার চেয়ে মাদকাসক্ত বা মানসিক রোগীদের শারীরিক নির্যাতনের অভিযোগ রয়েছে। এর আগেও এ কেন্দ্রটিতে এক যুবকের অস্বাভাবিক মৃত্যুর অভিযোগ ওঠে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ