Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

সিঙ্গাপুর প্রধানমন্ত্রীর বিরল দৃষ্টান্ত

প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারত সফরে এসে নজির গড়লেন সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি শিয়েন লুন। প্রোটোকল মেনে মোটরগাড়ির রাজকীয় শোভাযাত্রা ছেড়ে বাসে করেই স্ত্রী হো চিনকে নিয়ে হোটেল গেলেন তিনি। সঙ্গে ছিলেন তার মন্ত্রিসভার সদস্য ও সিনিয়র কর্মকর্তারা। গতকাল মঙ্গলবার ৫ দিনের ভারত সফরে এসেছেন সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি শিয়েন লুন। দিল্লির ইন্দিরা গান্ধী এয়ারপোর্টে তার জন্য তৈরি ছিল ভিআইপি কনভয়। তবে সেই কনভয়ের দিকে পা না বাড়িয়ে সোজা চার্টাড বাসেই উঠে যান তিনি। এই সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অন্য নেতাদের সঙ্গে নিরাপত্তা, ব্যবসা ও মূলধন বিনিযোগের বিষয় নিয়ে কথা বলার পাশাপাশি রাষ্ট্রপতি প্রণব মুখাজির সঙ্গে দেখা করার কথা তার। পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বৈঠক যেমন করবেন তেমনি ভারতে থাকা সিঙ্গাপুরের নাগরিকদের রিসেপশনেও যোগ দেবেন সে দেশের প্রধানমন্ত্রী।
আজ ও আগামীকাল তিনি রাজস্থানে থাকবেন। সেখানে মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের সঙ্গে বৈঠক করবেন। পাশাপাশি পর্যটন নিয়ে দুই দেশের মধ্যে হওয়া চুক্তি অনুযায়ী পর্যটনের প্রশিক্ষণের জন্য মান উন্নয়ন সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। এই সফরের আগে ২০১২ সালে আশিয়ান-ভারত স্মারক সামিটে যোগ দিতে ভারতে এসেছিলেন তিনি। এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিঙ্গাপুর প্রধানমন্ত্রীর বিরল দৃষ্টান্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ