Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

কাবুলে নিহতের সংখ্যা বেড়ে ১৮৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ৯:৫৭ এএম | আপডেট : ১২:৩৯ পিএম, ২৮ আগস্ট, ২০২১

আফগানিস্তানের রাজধানী কাবুল বিমানবন্দরে গত ২৬ আগস্ট হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৮৮ জনে দাঁড়িয়েছে। শনিবার (২৮ আগস্ট) আফগানিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা সিএনএনকে এই তথ্য জানিয়েছেন। যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যমটি ওই কর্মকর্তার বরাতে জানিয়েছে, হামলায় আহত হয়েছে দুই শতাধিক।
যুক্তরাষ্ট্রের শঙ্কা, কাবুল বিমানবন্দরে আরো হামলার ঘটনা ঘটতে পারে। রকেট হামলা কিংবা যানবাহনে করে বোমা হামলা চালাতে পারে জঙ্গিরা।
এদিকে গত বৃহস্পতিবার কাবুল বিমানবন্দরে আত্মঘাতী বোমা হামলার প্রতিশোধ হিসেবে ইসলামিক স্টেটের ‘পরিকল্পনাকারীকে’ হত্যা করেছে যুক্তরাষ্ট্র। স্কাই নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
সিএনএন বলছে, আইএসআইস-কে এর পরিকল্পনাকারীকে হত্যার জন্য হামলার অনুমোদন দেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ডের মুখপাত্র ক্যাপ্টেন বিল আরবান বলেছেন, আফগানিস্তানের নানগাহর প্রদেশে ইসলামিক স্টেট (আইএস) সদস্যের বিরুদ্ধে ড্রোন হামলা চালিয়েছে মার্কিন সামরিক বাহিনী। এতে একজন নিহত হয়েছে এবং সেখানে কোনো বেসামরিক নাগরিক ছিল না। সূত্র: সিএনএন, আল-জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাবুল

১৬ নভেম্বর, ২০২১
৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ