Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানে কারখানায় আগুন, ১৬ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ১০:২৯ এএম

পাকিস্তানের সবচেয়ে বড় শহর করাচির একটি কেমিক্যাল ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে। এখনও আটকা পড়ে আছেন ২৫ জনের মতো। অগ্নিকাণ্ডের সময় কারখানার বেশির ভাগ জানালা ও ছাদের দরজা বন্ধ ছিল বলে জানা গেছে। দেশটির গণমাধ্যম ডন’র এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, করাচির পূর্ব দিকে কারখানাটির অবস্থান। শুক্রবার অগ্নিকাণ্ডের সময় কারখানার বেশির ভাগ জানালা বন্ধ ছিল। কারখানার দ্বিতীয় তলায় আটকা পড়ে বেশির ভাগ শ্রমিকের মৃত্যু হয়। তিনতলা ভবনটির নিচতলা থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।
করাচির পূর্বাঞ্চলের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল সাকিব ইসমাইল মেমন বলেন, আগুনে অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে।
জিন্নাহ পোস্টগ্রাজুয়েট মেডিকেল সেন্টারের অতিরিক্ত পুলিশ সার্জন ড. সুমাইয়া সাইদ জানান, হাসপাতালে ১৬ জনের লাশ আনা হয়েছে। নিহতদের মধ্যে ১২ জনকে শনাক্ত করা গেছে এবং তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহতদের বয়স ১৮ থেকে ৩৮ বছরের মধ্যে।
পুলিশ বলছে, ভবনটিতে আরও ২৫ জনের মতো আটকা থাকতে পারে। তারা বেঁচে আছেন কি না তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তারা। এখনও উদ্ধার অভিযান চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ