Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মহেশখালীর সোনাদিয়া দ্বীপে হচ্ছে আন্তর্জাতিক মানের ইকো ট্যুরিজম পার্ক

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ১২:২২ পিএম | আপডেট : ১২:৫২ পিএম, ২৮ আগস্ট, ২০২১

মহেশখালীর সোনাদিয়া দ্বীপে হচ্ছে আন্তর্জাতিক মানের ইকো ট্র্যরিজম র্পাক। দেশি-বিদেশি পর্যটক আর্কষণ করতে বাংলাদেশ ইকোনোমিক জোন কর্তৃপক্ষ (বেজা) এসব মাস্টারপ্ল্যান বাস্তবায়নে কাজ করবে বলে জানা গেছে।

কয়েক ধাপে ৯ বছরে ৮ হাজার ৯৬৭ একর জমিতে সোনাদিয়া ইকো ট্যুরিজম পার্ক তৈরি করা হবে। প্রথম ধাপের কাজ শেষ হতে সময় লাগবে দুই বছর। ইতিমধ্যে সোনাদিয়া দ্বীপে নতুন করে ঝাউগাছের চারা রোপন করা হয়েছে।

শুক্রবার (২৭ আগষ্ট) এক ঝটিকা সফরে এই পর্যটন সম্ভাবনার দ্বীপটি ঘুরে দেখেন বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী। এসময় তিনি বলেন, বর্তমান সরকার মহেশখালীর সোনাদিয়ায় ইক্যুটুরিজম স্পট হিসেবে গড়ে তুলতে ব্যাপক পরিকল্পনা নিয়েছেন। এছাড়াও মহেশখালীর ঐতিহাসিক আদিনাথ মন্দিরে পর্যটকদের আরো আকৃষ্ট করে তুলতে উদ্যোগ নেওয়া হবে।

তিনি শুক্রবার (২৭ আগস্ট) দুপুরে মহেশখালীর সোনাদিয়া ও আদিনাথ মন্দির এলাকা পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমান।

প্রতিমন্ত্রী মোঃ মাহাবুব আলী মহেশখালী পৗঁছালে সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক স্বাগত জানান।

পাশাপাশি মহেশখালীর সোনাদিয়া ও আদিনাথ মন্দির সহ সার্বিক বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ