Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ১২:০৩ এএম

১৬ শ্রমিকের মৃত্যু
ইনকিলাব ডেস্ক : দক্ষিণ আমেরিকার দেশ পেরুর দক্ষিণাঞ্চলের ক্যারাভেলি শহরের কাছে বেপরোয়া গতির একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক থেকে ছিটকে পড়ে দুমড়ে-মুচড়ে যায়। এতে অন্তত ১৬ জন শ্রমিক নিহত হয়। স্থানীয় সময় শুক্রবার ভোরের দিকে ওই দুর্ঘটনা ঘটে। উল্লেখ্য, শুক্রবার ভোরের দিকে আপুরিমাক অঞ্চলের কোতাবামবাস প্রদেশে পাহাড়ি রাস্তায় মোড় নেওয়ার সময় এটি পাশের খাদে পড়ে যায় বলে এমএমজি লিমিটেডের এক বিবৃতির বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা। সিনহুয়া।


পাকিস্তানে নিহত ১৬
ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের সবচেয়ে বড় শহর করাচির একটি কেমিক্যাল ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে। এখনও আটকা পড়ে আছেন ২৫ জনের মতো। অগ্নিকান্ডের সময় কারখানার বেশির ভাগ জানালা ও ছাদের দরজা বন্ধ ছিল বলে জানা গেছে। পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, করাচির পূর্ব দিকে কারখানাটির অবস্থান। শুক্রবার অগ্নিকান্ডের সময় কারখানার বেশির ভাগ জানালা বন্ধ ছিল। কারখানার দ্বিতীয় তলায় আটকা পড়ে বেশির ভাগ শ্রমিকের মৃত্যু হয়। তিনতলা ভবনটির নিচতলা থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। ডন।

কাজাখস্তানে নিহত ১২
ইনকিলাব ডেস্ক : কাজাখস্তানের দক্ষিণাঞ্চলের তারাজ শহরের একটি সামরিক ঘাঁটির অস্ত্রাগারে অগ্নিকান্ডের পর বিস্ফোরণে নিহত বেড়ে ১২ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ৯৮ জন। হতাহতদের বেশিরভাগই অগ্নিনির্বাপণ ও উদ্ধার কাজের সাথে জড়িত বলে জানায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। শুক্রবার কাজাখস্তানের প্রতিরক্ষা মন্ত্রী নুরলান ইয়েরমেকবায়েভ জানিয়েছেন, বৃহস্পতিবার ঝাম্বিল প্রদেশের তারাজে সেনাবাহিনীর অস্ত্রভান্ডারে আগুন লেগে অন্তত ছয়টি বিস্ফোরণ ঘটে। প্রকৌশল কাজের জন্য বিস্ফোরক সংরক্ষিত ছিল সেখানে। কিভাবে এই ঘটনা ঘটল তা জানতে তদন্ত শুরু করা হয়েছে। রয়টার্স।


বিরল বৈঠক
ইনকিলাব ডেস্ক : দোহায় কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির সঙ্গে এক বিরল বৈঠক করেছেন সংযুক্ত আরব আমিরাতের এক জ্যেষ্ঠ কর্মকর্তা। কাতারের সঙ্গে উপসাগরীয় দেশগুলোর দ্বন্দ্বের অবসানে চলতি বছরের শুরুতে একটি চুক্তি হওয়ার পর বৃহস্পতিবার প্রথমবারের মতো এমন বৈঠক হয়েছে। সংযুক্ত আরব আমিরাতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা শেখ তাহউন বিন জায়েদ আল-নাহিয়ানের সঙ্গে কাতারের আমিরের এই বৈঠকে বিভিন্ন আঞ্চলিক ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ