Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ অনুশীলনে নামবেন জামালরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

ফিফার সেপ্টেম্বর উইন্ডোতে এক প্রীতি ম্যাচ ও ত্রিদেশীয় টুর্নামেন্ট খেলতে বর্তমানে কিরগিজস্তানের রাজধানী বিশকেকে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। শুক্রবার মধ্যরাতে ঢাকা থেকে রওয়ানা হয়ে গতকাল বাংলাদেশ সময় দুপুর সোয়া ১টায় বিশকেক পৌঁছায় লাল-সবুজরা। দীর্ঘ ভ্রমণক্লান্তির জন্য এদিন টিম হোটেলে বিশ্রামে থাকলেও আজ থেকে অনুশীলনে নামবেন জামাল ভূঁইয়ারা।

ঢাকার আবহাওয়ার সঙ্গে বিশকেকের আবহাওয়ার খানিকটা মিল রয়েছে। কিরগিজস্তান থেকে বাংলাদেশ দলের প্রধান কোচ জেমি ডে কাল বলেন, ‘এখানে সবকিছু ঠিক আছে। আমরা ভালোভাবেই বিশকেকে পৌঁছেছি। তবে ভ্রমণটা অনেক দীর্ঘ হয়েছে। আগামীকাল (আজ) থেকে আমরা মাঠের অনুশীলন শুরু করবো।’ জাতীয় দলের নির্ভরযোগ্য ডিফেন্ডার তপু বর্মণ বলেন,‘আমরা সবাই সুস্থ এবং ভালো আছি। ক্লান্ত থাকায় কোচ আজ আমাদের বিশ্রাম দিয়েছেন। এই তিনটি ম্যাচ আমাদের সাফের প্রস্তুতির জন্য খুব সহায়ক হবে।’ কিরগিজস্তানে ৫ সেপ্টেম্বর ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচ দিয়ে ত্রিদেশীয় টুর্নামেন্ট শুরু করবে বাংলাদেশ। ৭ সেপ্টেম্বর কিরগিজস্তান জাতীয় দলের বিপক্ষে টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবেন জামাল-তপুরা। ৯ সেপ্টেম্বর একমাত্র প্রীতি ম্যাচে কিরগিজস্তান অলিম্পিক দলের মুখোমুখি হবে লাল-সবুজরা। অক্টোবরে অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে এই টুর্নামেন্টে ও প্রীতি ম্যাচে অংশ নেয়া বাংলাদেশের। এই সফরের জন্য যে ২৩ ফুটবলার ডাক পেয়েছেন তাদের মধ্যে দুই প্রবাসী ফুটবলার রাহবার ওয়াহেদ খান ও মো. তাহমিদ ইসলাম যথাক্রমে কানাডা ও ফ্রান্স থেকে সরাসারি কিরগিজস্তানে জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিফা

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ