Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

শুরু হলো রবির ক্রিকেট ক্যাম্পেইন

প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা তার গ্রাহকদের জন্য এসএমস, ওয়াপ (ডবিøওএপি) এবং আইভিআরভিত্তিক একটি ক্রিকেট ক্যাম্পেইন চালু করেছে। গত ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ক্যাম্পইনটি চলবে আগামী ২৬ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন এসএমএস, ওয়াপ এবং আইভিআর থেকে দু’জন করে মোট ছয় জন বিজয়ী নির্বাচিত হবেন। বিজয়ী হতে অংশগ্রহণকারীদের প্রতিদিন এসএমএস ও ওয়াপ’এর জন্য মোট ১০০ পয়েন্ট এবং আইভিআর’এর জন্য ৩০০ পয়েন্ট পেতে হবে। প্রতিদিনের বিজয়ীরা দেশে অনুষ্ঠিত বাংলাদেশের পরবর্তী এক দিনের আন্তর্জাতিক ম্যাচের একটি করে টিকিট পাবেন। সব মিলিয়ে প্রতিদিন মোট ২০ জন বিজয়ী আন্তর্জাতিকভাবে প্রশংশিত ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমানের সাথে দেখা করার সুযোগ পাবেন। ক্যাম্পেইন থেকে দু’জনকে শ্রেষ্ঠ বিজয়ী ঘোষণা করা হবে যারা পাবেন অ্যাপেল স্মার্টফোনের সবাধুনিক হ্যান্ডসেট আইফোন সেভেন। এজন্য তাদেরকে সর্বমোট ৫০ হাজার পয়েন্ট পেতে হবে। এই বেঞ্চমার্ক পয়েন্ট গণনা করা হবে এসএমএস, ওয়াপ এবং আইভিআর চ্যানেল থেকে। এর মধ্যে ২০ হাজার পয়েন্ট অর্জন করতে হবে এসএমএস এবং ওয়াপ চ্যানেল থেকে। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিবেন মুস্তাফিজুর রহমান।
রবির গ্রাহকরা এসএমএসভিত্তিক এই ক্যাম্পেইনে ক্রিকেট আপডেট সেবায় রেজিস্ট্রেশন করে অংশগ্রহণ করতে পারবেন। এজন্য তাদেরকে ‘ঝঞঅজঞ ঈজওঈ’ লিখে ২২০২০ নম্বরে এসএমএস করতে হবে অথবা *২২০২০*২*১# নম্বরে ডায়াল করতে হবে। রেজিস্ট্রেশনের ভিত্তিতে অংশগ্রহণকারীরা প্রতিদিনের ক্রিকেট আপডেট এবং নৈর্ব্যত্যিক প্রশ্ন-উত্তরভিত্তিক কুইজ পাবেন। প্রশ্নের উত্তর দিতে অংশগ্রহণকারীকে ‘এ’ অথবা ‘বি’ লিখে ২২০২০ নম্বরে পাঠাতে হবে। প্রত্যেক কুইজের উত্তর দিতে গ্রাহকের ২ টাকা (এর সাথে ভ্যাট, সম্পূরক শুল্ক, সারচার্জ প্রযোজ্য হবে) খরচ হবে। সফলভাবে সাবস্ক্রিপশনের জন্য অংশগ্রহণকারী ২ পয়েন্ট ও প্রতিটি সঠিক উত্তরের জন্য ২ পয়েন্ট করে পাবেন এবং ভুল উত্তরের জন্য কোন নম্বর কাটা যাবে না।
ওয়াপ সেবার মাধ্যমে এই ক্যাম্পেইনে অংশগ্রহণের জন্য গ্রাহকদেরকে রবি ইন্টারনেট সংযোগের মাধ্যমে তাদের মোবাইল থেকে ওয়াপ সাইট যঃঃঢ়://সংঢ়ড়ৎঃং.সড়নর/এ লগ ইন করতে হবে। লগ ইন করে গ্রাহককে এই সেবায় সাবসক্রাইব করার জন্য ‘সাবসক্রাইব’ বাটনে ক্লিক করতে হবে। প্রথম ৫টি কন্টেন্ট ডাউনলোডে খরচ হবে ২ টাকা। এর পরবর্তী প্রতিটি কন্টেন্ট ডাউনলোড করতে খরচ হবে ৫ টাকা (এর সাথে ভ্যাট, সম্পূরক শুল্ক, সারচার্জ প্রযোজ্য হবে)। সফলভাবে সাবসক্রিপশনের জন্য অংশগ্রহণকারী পাবেন ২ পয়েন্ট এবং প্রতিটি ফ্রি ডাউনলোডের জন্য ১ পয়েন্ট ও চার্জকৃত ডাউনলোডের জন্য পাবেন ৫ পয়েন্ট।
রবির গ্রাহকরা স্পোর্টস আইভিআর সেবায় রেজিস্ট্রেশন করে আইভিআরভিত্তিক ক্যাম্পেইনে অংশগ্রহণ করতে পারবেন। এজন্য গ্রাহকরা ২ টাকায় ২০ মিনিটের দৈনিক প্যাক অথবা ৭ টাকায় ১০০ মিনিটের সাপ্তাহিক প্যাক অথবা ১৪ টাকায় ২০০ মিনিটের পাক্ষিক প্যাক অথবা ২৫ টাকায় ৩০০ মিনিটের মাসিক প্যাক’এ (এর সাথে ভ্যাট, সম্পূরক শুল্ক, সারচার্জ প্রযোজ্য হবে) সাবস্ক্রাইব করতে পারেন। গ্রাহকদেরকে ২২০২০ নম্বরে ডায়াল করে যেকোনো প্যাকে সাবস্ক্রাইব করে কুইজে অংশগ্রহণ করতে হবে। কুইজের উত্তর দিতে তাদেরকে ১ অথবা ২ নম্বর চাপতে হবে। সফলভাবে সাবস্ক্রিবশনের জন্য অংশগ্রহণকারী ২ পয়েন্ট এবং প্রতিটি সঠিক উত্তরের জন্য ১ পয়েন্ট করে পাবেন। এছাড়া ভুল উত্তরের জন্য কোনো নম্বর কাটা হবে না। পাশাপাশি তারা সম্পূর্ণ বিনা মূল্যে লাইভ ধারাভাষ্য শুনতে পারবেন। দঝঈঙজঊ’ লিখে ২২০২০ নম্বরে এসএমএস করে অংশগ্রহণকারী তার স্কোর জানতে পারবেন। ক্যাম্পেইন সম্পর্কে আরো বিস্তারিত জানতে আগ্রহীরা ভিজিট করতে পারেন যঃঃঢ়ং://িি.িৎড়নর.পড়স.নফ/পঁৎৎবহঃ-ড়ভভবৎং/পৎরপশবঃ-পধৎহরাধষ?ষধহম=বহম এই সাইটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।