Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাত্র অধিকার পরিষদের নেতৃত্বে ইয়ামিন-আরিফুল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ১০:২৫ এএম

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের প্রথম কাউন্সিল সম্পন্ন হয়েছে।

এতে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি বিন ইয়ামিন মোল্লা। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলাম আদিব।

ঢাকা মহানগরের সাবেক সমন্বয়ক মোল্যা রহমাতুল্লাহ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন। শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করেন সংগঠনটির যুগ্ম আহ্বায়ক ও প্রধান নির্বাচন কমিশনার মো. আবু হানিফ।

এর আগে, রাজধানীর বিজয়নগরে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রথম কাউন্সিলের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদ তিনটিতে নির্বাচন হয়।

কাউন্সিলে সর্বমোট ভোটার ছিলেন ২৯৪ জন। ভোট কাস্ট হয় ২৪০টি, যা মোট ভোটের ৮১ শতাংশেরও বেশি।

কাউন্সিলে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন, কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান খান ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি বিন ইয়ামিন মোল্লা।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন, শাকিলউজ্জামান, আরিফুল ইসলাম আদিব ও হানিফ খান সজীব। এছাড়া, সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মোল্লা রহমতুল্লাহ, মাজহারুল ইসলাম, নাজমুল হাসান, এরশাদুল ইসলাম রোহাদ ও নাজমুল করিম রিটু।

নতুন কমিটি সম্পর্কে বাংলাদেশ ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক এবং ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর জানান, সভাপতি, সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে তিনজনকে নির্বাচিত করা হয়েছে। এছাড়া ৩৮ জনকে মনোনীত করে ৪১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। আগের কমিটির পাঁচ সদস্যকে এ কমিটিতে উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ