Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

গাজীপুর সিটি কর্পোরেশনের প্রায় ২১ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ৪:৪৮ পিএম

গাজীপুর সিটি কর্পোরেশনের ২০২১-২০২২ সালের ২০ হাজার ৯৮৬ কোটি ২৪ লাখ ৩৬ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে উদ্ধৃত দেখানো হয়েছে ২৯৭ কোটি ৪০ লাখ ৮১ হাজার টাকা।
রবিবার সকালে সিটি কর্পোরেশনের গাছা আঞ্চলিক কার্যালয়ে মেয়র মোঃ জাহাঙ্গীর আলম এ বাজেট ঘোষণা করেন। এতে সর্বমোট আয়ের পাশাপাশি ব্যয় ধরা হয়েছে ২০ হাজার ৬৮৮ কোটি ৮৩ লাখ ৫৫ হাজার টাকা। উল্লেখ্যযোগ্য আয় সমূহ হচ্ছে বৈদেশিক সাহায্যপুষ্ট ও ডিপিপি প্রকল্প বাবদ ১৯ হাজার ৯৫২ কোটি ৭২ লাখ ২৮ হাজার টাকা। রাজস্ব খাতে ৬৩২ কোটি ৭১ লাখ ৪০ হাজার টাকা। সরকারি উন্নয়ন হিসাব খাত বাবদ ১২৫ কোটি টাকা। ব্যয়ের উল্লেখ্যযোগ্য খাত হচ্ছে বৈদেশি সহায়তা ও ডিপিপি প্রকল্প বাবদ ১৯ হাজার ৬৯১ কোটি ৬১ লাখ ৬৬ হাজার টাকা। রাজস্ব খাতে ৫৬৭ কোটি ৮০ লাখ ৬১ হাজার টাকা। সরকারি অনুদান ব্যয় ১৪০ কোটি ৬৭ লাখ টাকা।
অনুষ্ঠানে মেয়র মোঃ জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুর দেশের সর্ববৃহৎ সিটি কর্পোরেশন। সে বিবেচনায় এবার সর্বাধিক ২০ হাজার কোটি টাকার অধিক বাজেট ঘোষণণা করা হয়েছে। এতে রাস্তাঘাট ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নরকে সবচে বেশী গুরুত্ব দেওয়া হয়েছে। আমরা সিটি কর্পোরেশনের সমতা ভিত্তিক উন্নন চাই। গাজীপুরকে গ্রীণ সিটি ক্লিন সিটি নির্মাণে প্রতিশ্রæতিবদ্ধ। এছাড়া বাজেটে যানজট নিরসন, পরিবেশ সুরক্ষা ও জলাবদ্ধতা নিরসনের উপরও গুরুত্ব দেয়া হয়েছে।
গাজীপুর সিটি কর্পোরেশনের ১২নং ওয়ার্ডের কাউন্সিলর ও অর্থ ও সংস্থাপন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি আব্বাস উদ্দিন খোকনের সভাপতিত্বে বাজেট অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম, তত্ত¡াবধায়ক প্রকৌশলী মজিবুর রহমান কাজল, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা গোলাম কিবরিয়া প্রমুখ।



 

Show all comments
  • মাসুম ৩০ সেপ্টেম্বর, ২০২১, ৫:২৫ পিএম says : 0
    আপনাদের তো অনেক টাকা,, আমাকে জদি এক লাখ টাকা সাহায্য করতেন তাহলে আমি আমার পরিবার কে ভালো করে বাচতে পাতাম,আমি অনেক গরিব
    Total Reply(0) Reply
  • মাসুৃম ৩০ সেপ্টেম্বর, ২০২১, ৫:১৯ পিএম says : 0
    আমাকে এক লাখ টাকা অনুদান দিবেন তহলে আমি আমার পরিবারকে নিয়ে ভালো ভাবে বাচতে পারবো,,দয়া করে জদি দিতেন স্যার
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজেট ঘোষণা

১৪ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ