Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কালকিনির সাহেবরামপুরে অসহায় পরিবারের জমি দখলের চেষ্টা

কেটে ফেলা হয়েছে শতাধিক চারা গাছ

কালকিনি(মাদারীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ৫:৪৬ পিএম

মাদারীপুরের কালকিনি উপজেলার সাহেবরামপুর এলাকার আন্ডারচর গ্রামে জোরপূর্বক এক অসহায় পরিবারের জমি দখলের চেষ্টা চালিয়েছে একটি প্রভাবশালী মহল। তারা জমি দখলের জন্য আজ(রবিবার) সকালে দলবল নিয়ে দেশীয় অস্ত্রে সর্জ্জিত হয়ে অসহায় পরিবারের রোপনকরা বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ শতাধিক চারা গাছ কেটে ফেলে। আর উক্ত কাজে কেউ বাঁধা দিতে আসলে তাদের ওপরও হামলা চালানো হবে হুমকী প্রদর্শন করে। অসহায় পরিবারটি উপায়ান্তর না পেয়ে কালকিনি থানায় একটি অভিযোগ দাখিল করেছে।

ভূক্তভোগী পরিবার ও গ্রামবাসী জানায়, আন্ডারচর গ্রামে বি.আর.এস ৩১৬৪নং খতিয়ানের ৭১৬৬নং দাগে মরহুম শাহ আলম মালের নামে যে জমি রয়েছে তা তার মৃত্যুর পর ছেলে পলাশ মাল মাটি কেটে ভরাট করে গাছের বাগান করে। কিন্তু সেই জমির ওপর লোলুপ দৃষ্টি পরে একই গ্রামের আব্দুল হালিম মালের ছেলে দুলাল মাল সহ একটি প্রভাবশালী মহলের। তারা পলাশ মালের পৈতৃক সুত্রে পাওয়া ও দখলে থাকা জমি জোরপূর্বক দখলের চেষ্টা চালায়।
এব্যাপারে কালকিনি থানার এস.আই ফয়সাল হাসান বলেন ‘ পলাশ মাল থানায় একটি অভিযোগ দাখিল করেছে। অভিযোগের প্রেক্ষিতে বিষটি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ