Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

দেশে ২ কোটি ৬১ লাখ ২৯ হাজার ১৮৭ ডোজ টিকা প্রদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ৮:৪০ পিএম

দেশে গণটিকা কার্যক্রমের আওতায় এখন পর্যন্ত মোট টিকা প্রদান করা হয়েছে ২ কোটি ৬১ লাখ ২৯ হাজার ১৮৭ ডোজ। এর মধ্যে প্রথম ডোজ টিকার আওতায় এসেছেন ১ কোটি ৮২ লাখ ৮৯ হাজার ১৮ জন এবং পূর্ণ ডোজ অর্থাৎ দুই ডোজই টিকা সম্পন্ন হয়েছে ৭৮ লাখ ৪০ হাজার ১৬৯ জন মানুষের।

রোববার (২৯ আগস্ট) বিকেল সাড়ে ৫টা পর্যন্ত করোনা টিকার নিবন্ধন করেছেন ৩ কোটি ৭৬ লাখ ১৫ হাজার ১৫৮ জন। এর মধ্যে ৩ কোটি ৭১ লাখ ৬৬ হাজার ৪৭৯ জন জন্য এনআইডি দিয়ে নিবন্ধন করেছেন। পাশাপাশি পাসপোর্ট দিয়ে নিবন্ধন করেছেন ৪ লাখ ৪৮ হাজার ৬৭৯ জন। স্বাস্থ্য অধিদফতরের পরিচালক প্রফেসর ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদফতরের দেয়া তথ্যানুযায়ি, দেশে এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ১১ লাখ ৪৩ হাজার ৭৪০ ডোজ। এর মধ্যে প্রথম ডোজ ৫৮ লাখ ৩২ হাজার ৪২৩ ডোজ এবং দ্বিতীয় ডোজ প্রয়োগ হয়েছে ৫৩ লাখ ১১ হাজার ৩১৭ ডোজ।

চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে ১ কোটি ১৬ লাখ ৮০ হাজার ৭৯৬ ডোজ। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৯৮ লাখ ৪২ হাজার ৯৭৯ ডোজ এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৮ লাখ ৩৭হাজার ৮১৭ জন।

ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে ৯৬ হাজার ২৭০ ডোজ। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৫১ হাজার ৯৮৩ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৪ হাজার ২৮৭ জন।

এছাড়া এ পর্যন্ত মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ৩২ লাখ ৮ হাজার ৩৮১ ডোজ। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ২৫ লাখ ৬১ হাজার ৬৩৩ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৬ লাখ ৪৬ হাজার ৭৪৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভ্যাকসিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ