Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে ১০ কোটি টিকার চুক্তি হয়েছে

মানিকগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমরা দেশের প্রতিটি মানুষের জন্য টিকার ব্যবস্থা করবো। প্রধানমন্ত্রীর নির্দেশনায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে নতুন করে সাড়ে ১০ কোটি টিকার চুক্তি হয়েছে। এছাড়া চীন থেকে সাড়ে সাত কোটি টিকা আনার চুক্তি করেছি।

গতকাল দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়ার শুভ্র সেন্টারে উপজেলা যুবলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার ব্যাপারে তাগিদ দিয়েছেন। দেড় বছর ধরে স্কুল-কলেজ বন্ধ। শিক্ষক-শিক্ষার্থীদের টিকা দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। তিনি বলেন, মেডিক্যালে লেখাপড়া কিন্তু বন্ধ হয়নি। ইতোমধ্যে এমবিবিএস প্রথম বর্ষের পরীক্ষা নিয়েছি। দ্বিতীয় বর্ষের পরীক্ষার ব্যবস্থাও হয়ে গেছে। পঞ্চম বর্ষের পরীক্ষা চলমান।

ভারতসহ ইউরোপের বিভিন্ন দেশের করোনা পরিস্থিতির সঙ্গে বাংলাদেশের তুলনা করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ওসব দেশের সরকার করোনা নিয়ে দিশেহারা। মালয়েশিয়া ও থাইল্যান্ডের মতো দেশ করোনার টিকার ব্যবস্থা করতে পারেনি। অথচ প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় আমরা করোনা মোকাবিলা করে যাচ্ছি। করোনা পরীক্ষার একটি ল্যাব থেকে এখন সাড়ে সাতশ’ ল্যাব হয়েছে। দেশের মানুষ করোনা পরীক্ষা করতে পারছেন। রাস্তাঘাটে পড়ে কেউ মারা যায়নি। হাসপাতালে পর্যাপ্ত বেড রয়েছে। ওষুধপত্রসহ সবকিছুর ব্যবস্থা রয়েছে। অথচ ভারতের মতো দেশে অক্সিজেনের অভাবে অনেক মানুষ মারা গেছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, সহ-সভাপতি রমজান আলী, যুগ্ম সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার ও সদর যুবলীগ সভাপতি খলিলুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ