Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

নতজানু পররাষ্ট্র নীতির কারণে বিএসএফ সীমান্তে বাংলাদেশিদের হত্যা করছে

মঙ্গলবার ঢাকায় মানববন্ধন কর্মসূচি সফলের আহবান পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২১, ১২:২০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি যুবককে হত্যার পর বিএসএফ নিয়ে যাওয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। গতকাল রোববার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, বিএসএফ বিভিন্ন খোড়া অজুহাতে বাংলাদেশের বিভিন্ন সীমান্তে তাদের তান্ডব অব্যাহত রেখছে। যুবকদের কোন দোষ ছিল না। তারা বাংলাদেশের এপারে ছিল। ভারতের সন্ত্রাসী বিএসএফ বিনা কারণে তাদের গুলি করে হত্যা করেছে।
পীর সাহেব চরমোনাই বলেন, এর আগেও বিএসএফ বি-বাড়ীয়া সীমান্তে বাংলাদেশের সীমান্ত খুঁটি তুলে প্রায় কয়েক কিলোমিটার ভিতরে চলে আসে। এর কোন জোরালো প্রতিবাদ করেনি সরকার। এমনকি ঘটনার জন্য ভারতের বিরুদ্ধে সরকারের পক্ষ থেকে আন্তর্জাতিক আদালতে প্রতিবাদও করা হয়নি। তিনি বলেন, এভাবে একটি স্বাধীন সার্বভৌম দেশ চলতে পারে না। তিনি বলেন, আমাদের দুর্বল ও নতজানু পররাষ্ট্র নীতির কারণে ভারত আমাদের বিভিন্ন সীমান্তে পাখির মত গুলি করে বাংলাদেশীদের হত্যা করছে। তিনি ভারতের সকল অন্যায় আচরণের বিরুদ্ধে দেশপ্রেমিক জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। তিনি অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে আগামী ৩১ আগস্ট ঢাকায় ও ২ সেপ্টেম্বর জেলায় জেলায় মানববন্ধন কর্মসূচি সফল করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

১২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন