Inqilab Logo

রোববার, ১৬ জানুয়ারী ২০২২, ০২ মাঘ ১৪২৮, ১২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বগুড়ায় ১৫ মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

বগুড়ায় অর্থ প্রতারণা সংক্রান্ত ১৫ মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি রুহুজ্জামান তুহিন (৪৬) কে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। গত শনিবার রাতে নওগাঁ জেলার পত্নীতলা উপজেলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তুহিন বগুড়া শহরের কানছগাড়ি এলাকার মরহুম আক্তারুজ্জামানের ছেলে।

বগুড়া সদর থানা সূত্র জানায়, গ্রেফতার তুহিন একজন চিহ্নিত প্রতারক। শহরের বনানী-সাবগ্রাম বাইপাসে ইট ভাটায় বিনিয়োগের কথা বলে তিনি বিভিন্ন ব্যক্তি ও ব্যাংক থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেন। পরে পাওনাদারদের টাকা পরিশোধ করতে না পারায় বগুড়া সদর থানায় তার বিরুদ্ধে ২৩টি চেক প্রতারণা মামলা দায়ের হয়। এরমধ্যে ১৫টি মামলায় তার ২-৩ বছর পর্যন্ত বিভিন্ন মেয়াদে সাজা ঘোষণা করে আদালত। সাজা ঘোষণা হওয়া মামলাগুলোতে তিনি বিভিন্ন ব্যক্তির থেকে প্রায় ১০ কোটি টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেন বলে অভিযোগ রয়েছে। মামলা হওয়ার পর থেকেই তিনি পলাতক ছিলেন।
সম্প্রতি বগুড়া সদর থানা পুলিশ তথ্য ও প্রযুক্তির সাহায্য নিয়ে তার অবস্থান শনাক্ত করে।
গত শনিবার রাতে তাকে নওগাঁ জেলার পত্নীতলা থেকে গ্রেফতার করে বগুড়ায় নিয়ে আসে। বগুড়া সদর থানা এসআই জাকির-আল-আহসান জানান, গ্রেফতার তুহিন একজন চিহ্নিত প্রতারক তাকে রোববার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ