Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

৫ শতাধিক পণ্যবাহী ট্রাক দৌলতদিয়ায় পারের অপেক্ষায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২১, ১০:৫৪ এএম

শত শত পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান দৌলতদিয়ায় পারের অপেক্ষায়।পদ্মায় তীব্র স্রোতের কারণে স্বাভাবিকভাবে চলাচল করতে পারছে না ফেরি। ফলে ফেরির ট্রিপ সংখ্যা কমে যাচ্ছে। এছাড়া বাংলাবাজার-শিমুলিয়া নৌরুট বন্ধ থাকায় অতিরিক্ত গাড়ির চাপ পড়েছে দৌলতদিয়া ফেরিঘাটে।

সোমবার (৩০ আগস্ট) সকালে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় গিয়ে দেখা যায়, পণ্যবাহী ট্রাক ফেরি পারের জন্য দীর্ঘ সারিতে অপেক্ষা করছে। দীর্ঘ সময় ঘাট এলাকায় আটকে থাকায় ভোগান্তিতে পড়েছেন চালক ও সহকারীরা। নষ্ট হওয়ার উপক্রম হয়েছে সবজিসহ কাঁচামালের।

সরেজমিন দেখা যায়, দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত ৩ কিলোমিটার এলাকায় প্রায় ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যান ফেরি পারের জন্য অপেক্ষা করছে। অন্যদিকে ঘাট এলাকায় যানজট কমাতে ঘাট থেকে সাড়ে ১৩ কিলোমিটার পেছনে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে কল্যাণপুর বাজার পর্যন্ত ২ কিলোমিটার এলাকায় ২ শতাধিক অপচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে আটকে রাখা হয়েছে। এসব ট্রাক রোববার রাতে গোয়ালন্দ মোড়ে এসে সিরিয়ালে আটকে থাকে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৭টি ফেরি চলাচল করছে। তীব্র স্রোত থাকায় পদ্মা পার হতে ফেরির সময় বেশি লাগছে। এতে ঘাটে এসে যানবাহনকে পার হতে অপেক্ষা করতে হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি

২৮ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন