Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

শালবাগান ক্যাম্পে ত্বোহা গ্রুপের ৩ অপহরণকারী আটক; অপহৃত ভিকটিম উদ্ধার

কক্সবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২১, ২:৩৯ পিএম

কক্সবাজারের টেকনাফ শালবাগান রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বরত ১৬এপিবিএন সদস্যরা অভিযান চালিয়ে ত্বোহা গ্রুপের হাতে অপহৃত ভিকটিমকে উদ্ধার করেছে। এই ঘটনায় অপহরণকারী চক্রের ৩জন সদস্যকে আটক করেছে।

সুত্র জানায়,৩০ আগষ্ট (সোমবার) ভোররাত সোয়া ২টারদিকে টেকনাফের ২৬নং শালবাগান রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বরত ১৬এপিবিএন সদস্যরা ব্লক-ই/২ এর পাহাড়ি ছড়ার পাশে অভিযান চালিয়ে স্বশস্ত্র দূবৃর্ত্তদের হাতে অপহরণের শিকার একই ক্যাম্পের ব্লক-ই/৫ এর বাসিন্দা আবুল কালামের পুত্র নাজিম উদ্দিন (২০) কে উদ্ধার করে। এসময় পালিয়ে যাওয়ার চেষ্টাকালে অপহরণকারী চক্রের সদস্য ব্লক-এ/৪ এর বাসিন্দা মৃত দুদু মিয়ার পুত্র আবুল কাশেম (৩২), ব্লক-ডি/২ এর বাসিন্দা ছিদ্দিকের পুত্র নুর কামাল (২৫) এবং ব্লক-ই/৮এর বাসিন্দা মৃত দিল মোহাম্মদের পুত্র মোঃ কাউসার ওরফে হাফেজ ইউনুস (৩১) কে গ্রেফতার করা হয়। ধৃতরা পূর্বেও অত্র ক্যাম্প এবং অন্যান্য ক্যাম্পের অনেক অপহরণ ও ডাকাতির সাথে জড়িত। এছাড়াও আটককৃত আসামীদের বিরুদ্ধে বিভিন্ন ক্যাম্পের মাদক ব্যবসাসহ ক্যাম্প এলাকার আইন শৃঙ্খলা পরিপন্থী অনেক অপকর্মের সাথে জড়িত থাকায় তাদের বিরুদ্ধে টেকনাফ ও উখিয়া থানায় একাধিক মামলা রয়েছ

উল্লেখ্য গত ২৯ আগষ্ট বিকাল সাড়ে ৩টারদিকে শালবাগান ক্যাম্পের ব্লক-ই/৪ হতে সন্ত্রাসী ত্বোহা গ্রুপের ৮/৯জন সশস্ত্র সন্ত্রাসী উদ্ধারকৃত ভিকটিমকে অপহরন করে নিয়ে যায়। পরে ১৬এপিবিএন সদস্যরা অভিযান চালিয়ে ভিকটিম নাজিম উদ্দিনকে উদ্ধার করতে সক্ষম হয়।

১৬এপিবিএন অধিনায়ক এসপি মোঃ তারিকুল ইসলাম তারিক জানান, এই ব্যাপারে ভিকটিমের পিতা বাদী হয়ে টেকনাফ থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে এবং পলাতক অন্যান্য আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ