Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

নেত্রকোনার দুর্গাপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক কৃষকের মৃত্যু

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২১, ৮:০৪ পিএম

নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার চন্ডীগড় ইউনিয়নের পাইকুড়া গ্রামে সোমবার দুপুরের দিকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষক মোঃ কিতাব আলী (৭৫) নামের এক বৃদ্ধের করুণ মৃত্যু হয়েছে।


স্থানীয় এলাকাবাসী জানায়, পাইকুড়া গ্রামের বৃদ্ধ কিতাব আলী সোমবার দুপুর ১২টার দিকে তার গরুকে খাওয়ানোর জন্য বাড়ির পাশেই একটি বাঁশ ঝাড়ে বাঁশ পাতা কাটতে যায়। বাঁশ ঝাড়ের মধ্য দিয়ে বৈদ্যুতিক লাইন গিয়েছে। বৃষ্টি পরবর্তী সময়ে বৈদ্যুতিক তারের সাথে বাঁশ লেগে থাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিতাব আলী মাটিতে লুটিয়ে পড়ে। পাশেই কর্মরত একজন এ দৃশ্য দেখে চিৎকার শুরু করলে আশপাশের লোকজন ঘটনাস্থলে ছুটে আসে। ঘটনাস্থলেই কিতাব আলীর মৃত্যু হয়।

স্থানীয়দের অভিযোগ, গ্রামের যেখান সেখান দিয়ে বিদ্যুতের তার চলে গেছে। দীর্ঘ সময় ধরে বৈদ্যুতিক তারের আশপাশের থাকা বিভিন্ন গাছের ডালপালা না কাটায় সেসব ডাল পালা লম্বা হয়ে তারের সাথে লেগে রয়েছে। প্রায় সময়ই বৃষ্টির সময় বাতাসে বৈদ্যুতিক তারের সাথে ডাল-পালা স্পর্শ লাগায় আগুনের সৃষ্টি হচ্ছে। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের নিয়মিত তদারকি না থাকায় এসব মৃত্যুর ঘটনা অহরহ ঘটেছে। তারপরও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের টনক নড়ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ