Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বিশ্বকাপে ৪৮ দল চান ফিফা সভাপতি

প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : গেল ফেব্রæয়ারিতে ফিফা সভাপতি নির্বাচিত হয়ার আগে থেকেই বিশ্বকাপে দল বাড়ানোর পক্ষে নিজের ইচ্ছা ব্যক্ত করে আসছেন জিয়ান্নি ইনফান্তিনো। তার নির্বাচনী প্রতিশ্রæতিও ছিল এটা। নির্বাচিত হওয়ার পরও একাধিকবার নিজের এই ইচ্ছার কথা বলেছেন তিনি। তবে এর আগে বিশ্বকাপে দল সংখ্যা ৩২ থেকে বাড়িয়ে ৪০ করার কথা বললেও এবার শোনালেন ৪৮ দলের কথা। পরশু কলম্বিয়ার বাজধানী বোগোটায় সার্জিও আরবোলেদা বিশ্ববিদ্যালয়ে ফিফার এক প্রচারণা অনুষ্ঠানে এসব কথা বলেন ফিফা সভাপতি। প্রস্তাবটা বিষ্ময়কর লাগলেও টুর্নামেন্টের ফরম্যাট কেমন হতে পারে তার একটা আভাসও দেন ইনফান্তিনো। শুরুতে ৩২ দল নিয়ে অনুষ্ঠিত নকআউট পর্বে বাদ পড়বে ১৬টি দল। এরপর জয়ী দলগুলো আগেই বাছাইকৃত বাকি ১৬ দলের সঙ্গে যোগ দেবে। এই ৩২ দল নিয়ে বর্তমান নিয়মে শুরু হবে গ্রæপ পর্ব।


সংক্ষিপ্ত স্কোর
(৩য় দিন শেষে)
রাজশাহী-চট্টগ্রাম
চট্টগ্রাম : ১৪১ ও ২য় ইনিংস : ১৭৫/১০ (৫৬.২ ওভার) ইয়াসির ৭৮*, মামুন ২০, মাহবুবুল ১৫; হাবিবুর ৩/২৭, মামুন ৩/৩৩, মুক্তার ৩/৫৪। রাজশাহী ১ম ইনিংস : ৫৫৮/৯ (১৩৬.৫ ওভার) মিজানুর ১৪৪, জহুরুল ১৩১, হামিদুল ৯০, জুনাইদ ৫৬; আরিফ ৪/১১৭, রনি ২/১২৬, আলী ২/১১০
ফল : রাজশাহী ইনিংস ও ২৪২ রানে জয়ী
ম্যাচ সেরা : মিজানুর রহমান (রাজশাহী)
বরিশাল-ঢাকা মেট্রো
বরিশাল ১ম ইনিংস: ৪১৯।
ঢাকা মেট্রো ১ম ইনিংস : ২৪৫/১০ (৯৯.৩ ওভার) শামসুর ৪৯, আসিফ ৩৩, মার্শাল ৪১, মেহরাব জুনি. ৩২, আশরাফুল ২৬, আরাফাত ১৫, আবু হায়দার ১৫; সালমান ২/৩২, সোহাগ ২/৬১, শাওন ২/৪৮, মনির ২/২৯। ও দ্বিতীয় ইনিংস : ১৩৩/১ (৪৯ ওভার) শামসুর ৪৪, সাদমান ৬৫ (ব্যাটিং), আসিফ ২১ (ব্যাটিং); মনির ১/১৫।
সিলেট-রংপুর
রংপুর ১ম ইনিংস : ২১৭ ও দ্বিতীয় ইনিংস ১৮৩/১০ (৫২.৫ ওভার) সায়মন ১১, জাহিদ ১৬, তানভীর ২৮, ধীমান ১৯, মাহমুদুল ২৭, সাজেদুল ৪৪*, সঞ্জিত ১২; সাহানুর ৪/৪৪, আবু জায়েদ ২/২৫।
সিলেট ১ম ইনিংস : ২৪৭ ও দ্বিতীয় ইনিংস : ৭৯/৭ (২৭ ওভার) ইমতিয়াজ ২৬, কাপালী ১৮ (ব্যাটিং), নাসুম ১৫ (ব্যাটিং); সোহরাওয়ার্দী ৬/৩৮।
খুলনা-ঢাকা বিভাগ
খুলনা ১ম ইনিংস : ১৭২/১ (৫০.৫ ওভার) মেহেদি ৮, এনামুল ৮৪ (ব্যাটিং), ইফতেখার ৭১ (ব্যাটিং); শাহাদাত ১/৩৪।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপে ৪৮ দল চান ফিফা সভাপতি
আরও পড়ুন