Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রার্থীদের তোড়জোড় আগ্রহ নেই ভোটারদের

সিলেট-৩ আসনের উপনির্বাচন

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

আর তিন দিন পরই (৪ সেপ্টেম্বর) সিলেট-৩ আসনে উপনির্বাচনের ভোট। নির্বাচনের তারিখ ঘনিয়ে এলেও প্রার্থীদের কর্মী-সর্মথক ছাড়া ভোটারদের মধ্যে নেই কোন আগ্রহ। বরং বিরাজ করছে শংকা। সেই শংকা অবাধ সুষ্ঠু ও প্রশাসনের প্রভাব নিয়ে। শাসক দল নিয়ে এমন চিন্তাই তাদের।
ভোটের আগেই জয়-পরাজয় যেখানে নির্ধারিত হয়, সেখানে ভোটকে গুরুত্বহীন মনে করছে তারা। তাই ভোট কেন্দ্রে যাবেন কি না তা নিয়েও সিদ্ধান্তহীন ভোটাররা। আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর কর্মী-সমর্থকদের তোড়জোড়ে সেই মানসিকতাই তৈরি হয়েছে ভোটারদের মনে। শেষ পর্যন্ত প্রভাবহীন সুষ্ঠু ভোট হলে, নতুন এক আস্থায় চাঙ্গা হবেন ভোটাররা। নামপ্রকাশে অনিচ্ছুক এক ভোটার বলেন, ভোট দিয়ে কি লাভ, পাস ফেল তো আগেই ঠিক করে রাখে তারা। কিছু বললে পুলিশ এসে পেটাবে। সেকারণে ভোট দেয়া আর না দেয়া সমান।
এদিকে, নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান নৌকা, জাতীয় পার্টির মোহাম্মদ আতিকুর রহমান লাঙ্গল, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া ডাব এবং বিএনপির কেন্দ্রীয় সদস্য (বহিস্কৃত) স্বতন্ত্র প্রার্থী শফি আহমেদ চৌধুরী মোটর গাড়ি মার্কা নিয়ে নির্বাচনে লড়ছেন। দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা আংশিক এলাকা নিয়ে গঠিত এ আসনে ৩ লাখ ৩০ হাজার ভোটারের এই আসন।
নির্বাচন কমিশন থেকে প্রচারণার সময় দেয়া হয়েছে মাত্র একদিন। ফলে দলীয় ব্যানারে নানা কর্মসূচিতে নির্বাচনী মাঠে রয়েছেন
প্রার্থীরা। তাদের ঘিরে কর্মী-সমর্থক এবং ভোটাররাও সরব হয়ে উঠেছেন। প্রচার-প্রচারণায় তুঙ্গে রয়েছেন প্রার্থীরা। পাশাপাশি কর্মী সমর্থকরাও প্রচার-প্রচারণায় পার করছেন ব্যস্ত সময়। আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিবের পক্ষে স্থানীয় আওয়ামী লীগ ভোটের মাঠে একাট্টা। এরই মধ্যে দলের কেন্দ্রীয় নেতারা এসে তারপক্ষে প্রচারণা চালিয়ে গেছেন। নৌকার সর্বশেষ নির্বাচনী জনসভায় যোগ দিতে আগামীকাল সিলেট আসছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। আওয়ামী লীগে প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এস.এম কামাল হোসেন, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় অন্যান্যের মধ্যে উপস্থিত থাকবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপনির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ