Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশের স্বাধীনতা নিয়ে ভারতীয় মন্ত্রীর বক্তব্য ঔদ্ধত্যপূর্ণ ন্যাপ

ভারতের প্রতিরক্ষামন্ত্রীর বক্তব্যের নিন্দা

প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ভারত ‘১৯৭১’ সালে বাংলাদেশকে স্বাধীনতা এনে দিয়েছেÑ ভারতের প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকরের এমন বক্তব্যের তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া গতকাল মঙ্গলবার গণমাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে বলেছেন, ভারতের প্রতিরক্ষামন্ত্রী বাংলাদেশের স্বাধীনতাকে এবং মহান মুক্তি সংগ্রামে শহীদদের অপমানিত করেছেন। এই বক্তব্যে মাধ্যমেই প্রমাণিত হয়েছে ভারত এখনও বাংলাদেশের স্বাধীনতাকে স্বীকার করে না। তারা বাংলাদেশকে করদরাজ্যে পরিণত করার চক্রান্ত ও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে।
বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, স্বাধীনতার ৪৫ বছরেও বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াতে পারেনি ভারতের অব্যাহত আগ্রাসনের কারণে। ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক হতে হবে সমমর্যাদার ভিত্তিতে কার্যকরী সম্পর্ক। আমরা শুধু ভারতকে দিয়ে যাব বিনিময়ে আমরা কিছুই পাব না তা হতে পারে না। আওয়ামী লীগের মেরুদ-হীন আচরণের কারণেই ভারতের মন্ত্রীরা বাংলাদেশের স্বাধীনতা সম্পর্কে ঔদ্ধত্যপর্ণ বক্তব্য রাখার ধৃষ্টতা দেখাচ্ছে। ভারতের মনে রাখা উচিত জাতি হিসেবে আমরা দুর্বল নই। যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, লড়াই করেই ভারতীয় আগ্রাসন রুখবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশের স্বাধীনতা নিয়ে ভারতীয় মন্ত্রীর বক্তব্য ঔদ্ধত্যপূর্ণ ন্যাপ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ