Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

হিজরী সন মুসলমানদের বিজয় ও সাফল্যের এক উজ্জ্বল ইতিহাস-মাওলানা আবদুল লতিফ নেজামী

প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা মোঃ আবদুল লতিফ নেজামী হিজরী সনকে বিশ্ব মুসলিমের কাছে অতি পবিত্র, মহিমান্বিত ও মর্যাদাপূর্ণ সন হিসেবে আখ্যায়িত করে বলেছেন, হিজরী সন মুসলমানদের বিজয় ও সাফল্যের এক উজ্জ্বল ইতিহাস। হিজরী সন মহানবীর (সা.)-এর হিজরতের স্মারক। এই সন মুসলিম উম্মাহকে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা যোগায়। আমাদের পৃথক সংস্কৃতি তথা আচার-আচরণ, নিয়ম, রীতি-রেওয়াজ ও শিক্ষা-সংস্কৃতির বহিঃপ্রকাশ ঘটায়। মাওলানা আব্দুল লতিফ নেজামী বলেন, হিজরী সন আমাদের স্বতন্ত্র সাংস্কৃতিক সত্তার প্রতিফলন ঘটে। আমাদের ঐতিহ্য ও সংস্কৃতিতে পরিণত হয়েছে। মুসলিম জনতার ধর্ম, বিশ্বাস, ঐতিহ্য ও সংস্কৃতির প্রতিফলন ঘটানোর মাধ্যম। কোনো অবস্থায় অন্য বর্ষবরণের অনুকরণ অভিপ্রেত নয়। তাই হিজরী সন উদ্্যাপন করে আমরা যেন আমাদের স্বতন্ত্র জাতীয় বৈশিষ্ট্য ও সংস্কৃতি ধারণ, চর্চা ও অনুশীলনে ব্রতী হই।
সোমবার বাদ আসর হিজরী নববর্ষ উপলক্ষে পুরানা পল্টনস্থ মাওলানা আতহার আলী মিলনায়তনে নেজামে ইসলাম পার্টি আয়োজিত এক আলোচনা সভায় বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন। সিনিয়র সহ-সভাপতি মাওলানা আবদুর রশিদ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক এহতেশাম সারোয়ার, মাওলানা শেখ লোকমান হোসেন, মাওলানা এ কে এম আশরাফুল হক, আলহাজ্ব ওবায়দুল হক ও রবিউল ইসলাম মজুমদার, প্রচার সম্পাদক মাওলানা মমিনুল ইসলাম, মুফতি আবদুল কাইয়ূম, ইসলামী ছাত্র সমাজের সভাপতি আবদুল্লাহ আল-মাসুদ ও মহাসচিব নুরুজ্জামান, র্ফরুখ আহমদ ও মনির হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ