Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জিয়ার যুদ্ধের ইতিহাস জানতে রৌমারীতে, কামালপুরে, চট্টগ্রাম ও সিলেটে যান : বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ৮:৪৮ পিএম

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম বলেছেন, জিয়াউর রহমান কোথায় যুদ্ধ করেছেন, ইতিহাস ঘেঁটে দেখুন। তার যুদ্ধের ইতিহাস জানতে চাইলে রৌমারীতে, কামালপুরে, সিলেটে, চট্টগ্রামে যান। আজ মঙ্গলবার (৩১ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ আয়োজিত নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

জিয়াউর রহমানের কবর দেখলে তাদের (আওয়ামী লীগ) শরীর ভয়ে ঝিমঝিম করে মন্তব্য করে আব্দুস সালাম বলেন, আমরা দেশের বিশৃঙ্খলা চাই না। আমরা চাই গণতান্ত্রিক পন্থায় দেশের সরকার পরিবর্তন হোক। জনগণের ভোটে সরকারের পরিবর্তন হবে। এ জন্য আগামীতে আমরা একটা নির্বাচন চাই। এ নির্বাচন কোনোভাবেই শেখ হাসিনার অধীনে হবে না। নিরপেক্ষ সরকারের অধীনেই হতে হবে। বিএনপির এই নেতা আরও বলেন, আপনারা (আ.লীগ সরকার) করোনা মোকাবিলা করতে পারেন নাই। এখন ডেঙ্গু মোকাবিলা করতে পারছেন না। উন্নয়নের দোহাই দিয়ে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছেন। উন্নয়ন উন্নয়নের কথা বলে জনগণের দৃষ্টি অন্যদিকে নিতে চাইছেন, কিন্ত কোনো লাভ হবে না। জনগণ এর জবাব দেবেই।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ তথ্য বিষয়ক সম্পাদক কাদের গণি চৌধুরী, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, যুগ্ম আহ্বায়ক অধ্যাপক সেলিম মিয়া, সংগঠনের সহ-সভাপতি জিয়াউল হক আনোয়ার প্রমুখ।



 

Show all comments
  • Burhan uddin khan ৩১ আগস্ট, ২০২১, ১১:৫২ পিএম says : 0
    During my college life '78 General Zia came to Mymemsingh Town hall. I went there, that time
    Total Reply(0) Reply
  • Burhan uddin khan ১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম says : 0
    College life I saw him at Mymensingh that time Gen.Zia said he was freedom fighter at Mymensingh.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ