Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আশ্রয়ণ প্রকল্পে ৫১ পরিবার পানিবন্দি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার কাকাইলছের কুশিয়ারা নদীর তীরে অবস্থিত আশ্রয়ণ প্রকল্পের ৫১টি ভ‚মিহীন পরিবার পানির কারণে গৃহবন্দি জীবনযাপন করছেন। চলতি বছরের মে মাসেই আশ্রয়ণ প্রকল্পের ঘর বরাদ্দ দেয় স্থানীয় প্রশাসন।

কিন্তু ভ‚মিহীন পরিবার তাদের পরিবার পরিজন নিয়ে বসবাস শুরু করলেও কুশিয়ারা নদী পাড়ের নিচু জমিতে মাটি ভরাট না করে ঘরগুলো তৈরি করার কারণে অল্প পানিতেই চলাচলের রাস্তাঘাট ও ঘরের বারান্দা ডুবে যায়। আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারী ভ‚মিহীন পরিবারগুলো পানির মধ্যে দিয়ে হাট-বাজারে যাচ্ছে। স্থানীয় বাসিন্দা একরাম জানান, প্রতিবছর এখানে পানি উঠে রাস্তা ডুবে যায়।

স্থানীয়রা বলেন, উপজেলা প্রকল্প বাস্তায়ন কর্মকর্তা মোহাম্মদ আলী আশ্রয়ণ প্রকল্পের ঘর তৈরিতে দুর্নীতি ও অর্থ লোপাট করছেন। বসবাসকারীরা জানায়, পানি আরও বেড়ে গেলে ঘরের ভেতরে ঢুকে পড়বে। সরকার আমাদের ঘর দিয়ে বসবাসের জায়গা করে দিয়েছে কিন্তু যারা বানাইছে তারা দুর্নীতি করেছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সুলতানা সালেহা সুমী বলেন, আমি ও অন্য কর্মকর্তারা মিলে ঘরগুলো দেখে আসছি। পানি আরও বেড়ে গেলে তাদের অন্য জায়গায় নিয়ে আসবো। ঘর তৈরির সময় আমি ছিলাম না। তাই এ বিষয়ে মন্তব্য করতে পারবো না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আশ্রয়ণ প্রকল্প

২৫ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ