Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

রোম সিটি কর্পোরেশন নির্বাচনে এবার বেশ কয়েকজন মুসলিম প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন

ইতালি প্রতিনিধি | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ১০:৫৮ এএম

ইতালির সাবেক অর্থমন্ত্রী ও আসন্ন নির্বাচনে রোম সিটি কর্পোরেশনের মেয়র পদপ্রার্থী রবের্তো গোয়ালতিয়েরির সমর্থনে বামপন্থী দল ডেমোস এর প্রার্থী হয়ে আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বেশ কয়েকটি দেশের বংশোদ্ভূত মুসলিম নাগরিক। তালিকায় রয়েছে বেশ কয়েকজন বাংলাদেশী বংশোদ্ভূত ইতালীয় প্রার্থীর নামও।

গত সোমবার ডেমোস এর প্রার্থীদের তালিকা প্রকাশ উপলক্ষ্যে এক সাংবাদিক সম্মেলনে দলটির প্রধান পাওলো সিয়ানি দলীয় প্রার্থীদের তালিকা ও নির্বাচনী ইশতেহার প্রকাশ করেন। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক অর্থমন্ত্রী ও মেয়র প্রার্থী রবেরতো গুয়ালতিয়েরী, ডেমোস রোমের সমন্বয়কারী বারবারা ফুনারী, কম্যুনের কাউন্সিলর প্রার্থী ইতালিয়ান মুসলিম নাগরিক ফ্রান্সেসকো তিয়েরি ওরফে আব্দুল হক, ইজিপশিয়ান বংশোদ্ভূত প্রার্থী মারিয়াম আলী, মানার হাসনাইনসহ অন্যান্য প্রার্থী ও স্থানীয় সাংবাদিকগণ।

প্রধান অতিথির বক্তব্যে রবেরতো গুয়ালতিয়েরী, ডেমোস এর তালিকায় ডাক্তার,ইঞ্জিনিয়ার,
সাংবাদিকসহ বিদেশী বংশোদ্ভূত নাগরিকদের প্রাধান্য দেয়ায় দলটির ভূয়সী প্রশংসা করেন। এবং আগামী দিনগুলিতে স্থানীয়দের পাশাপাশি অভিবাসীদের অধিকারকেও সমান গুরুত্ব দেয়া হবে বলে জানান।

এসময় ডেমোস এর লিস্টে মোট ১৮টি দেশ ও ৪মহাদেশের প্রার্থী রয়েছে বলে জানান পাওলো সিয়ানি। তিনি বলেন রোমের বিভিন্ন স্থানে মসজিদ বন্ধ করে দেয়াকে ভূল সিদ্ধান্ত হিসেবে উল্লেখ করে বলেন, আমাদের উচিৎ আন্তর্জাতিক অধিকারকে গুরুত্ব দিয়ে সাংস্কৃতিক স্বাধীনতা নিশ্চিত করা।
অনুষ্ঠানে উপস্থিত বাংলাদেশ জাতীয় অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও এনটিভি ইউরোপের ইতালি প্রতিনিধি মোঃ আফজাল হোসেন রোমানের সাথে আলাপকালে প্রার্থীগন দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের ভূয়সী প্রশংসা করেন এবং সাংবাদিক মোঃ আফজাল হোসেন রোমান বাংলাদেশীদের ইতালি প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার করায় তাদের মাধ্যমে বর্তমান ইতালির সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ