Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

কওমি মাদরাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে দেশব্যাপী মানববন্ধন কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ৫:৩৮ পিএম

স্কুল কলেজ, বিশ্ববিদ্যালয়, মাদরাসাসহ সবধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে আগামীকাল বৃহস্পতিবার ইসলামী আন্দোলন বাংলাদেশ সারাদেশে জেলায় জেলায় মানববন্ধন কর্মসূচি পালন করবে। গতকাল রাজধানীর জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মানববন্ধন কর্মসূচি থেকে দলের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এ কর্মসূচি ঘোষণা করেন। পীর সাহেব চরমোনাই আগামীকাল সারাদেশে জেলায় জেলায় সবধরণের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে অনুষ্ঠিতব্য মানববন্ধন কর্মসূচি সফলের আহŸান জানিয়ে বলেছেন, দেশের সবকিছু স্বাভাবিক গতিতে চললেও শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে আগামী প্রজন্মকে ধ্বংসের চক্রান্ত করা হচ্ছে। তিনি বলেন, বিশ্বের যে সকল দেশে করোনা মহামারি ভয়াবহ আকার ধারণ করেছে সে দেশগুলোতেও ইতোমধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে। আমাদের দেশেও বিশেষজ্ঞগণ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরামর্শ দিয়ে আসছেন। তিনি বলেন, আমরাও শান্তিপূর্ণভাবে সরকারের কাছে বার বার শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়ে আসছি। এখন দেশের ভবিষ্যৎ-এর কথা চিন্তা করে আমরা রাজপথে নেমে এসেছি। অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে না দিলে পর্যায়ক্রমে কঠোর কর্মসূচি দেয়া হবে।

পীর সাহেব চরমোনাই বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে ‘ধর্মীয় প্রতিষ্ঠান স্থাপনে সরকারের অনুমতি প্রয়োজন’ মর্মে উত্থাপিত প্রস্তাব প্রত্যাহার করার দাবি জানান। তিনি বলেন, এতে নতুন মসজিদ-মাদরাসা প্রতিষ্ঠার পথ চরমভাবে সঙ্কুচিত হবে। দেশকে ইসলামশূন্য করার অংশ হিসেবেই এধরণের আইন প্রণয়নের উদ্যোগ নেয়া হয়েছে। তিনি এধরণের যে কোন সিদ্ধান্ত গ্রহণের চেষ্টা করলে ঈমানদার জনতা নিরবে বসে থাকবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ