Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সউদী বিমানবন্দরে ড্রোন হামলায় ১ বাংলদেশিসহ আহত ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ৬:৩৩ পিএম | আপডেট : ৭:৩৮ পিএম, ১ সেপ্টেম্বর, ২০২১

সউদী নেতৃত্বাধীন জোট বলেছে, গতকাল মঙ্গলবার আভা আন্তর্জাতিক বিমানবন্দরে দ্বিতীয় হামলা হয়, যা রোধ করা হয়েছে এবং একটি ড্রোন ভূপাতিত করা হয়েছে। সউদী আরবের রাষ্ট্রীয় টেলিভিশনের বরাতে এএফপি জানায়, সউদী আরবের আভা বিমানবন্দরে ড্রোন হামলায় ৮ জন আহত হয়েছে বলে জানিয়েছে প্রতিবেশী ইয়েমেনে হুতি বিদ্রোহীদের বিরুদ্ধে লড়াই করা সউদী নেতৃত্বাধীন জোট।-আল জাজিরা

সউদী নেতৃত্বাধীন জোটটি রাজ্যটির সরকারি আল-ইখবারিয়া টেলিভিশন চ্যানেলে এক বিবৃতিতে বলেছে, প্রথম হামলার পর, মঙ্গলবার আভা আন্তর্জাতিক বিমানবন্দরে হামলার চেষ্টা করার সময় দ্বিতীয় ড্রোনকে আটক করা হয় এবং গুলি করে হত্যা করা হয়।

সউদী নেতৃত্বাধীন জোট বলছে, তারা ইয়েমেন থেকে হুথি ড্রোন আটক করেছে। দুই হুথি সামরিক নেতার ওপর যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা আরোপ করেছে। ইয়েমেনের হুতিদের অর্থায়নে ইরান ভিত্তিক অর্থ নেটওয়ার্কের ওপর মার্কিন নিষেধাজ্ঞা জারি করেছে। এতে আরও বলা হয়েছে, প্রাথমিক তথ্য অনুযায়ী আট জন আহত হয়েছে এবং একটি বেসামরিক বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে।

জোটের নেতারা বলেছেন, বিমানবন্দরে দ্বিতীয় হামলাটি "যুদ্ধাপরাধ" বলে অভিহিত করেছে। দ্বিতীয় বিবৃতিতে জোট বলেছে, আহতদের মধ্যে একজন সউদী নাগরিক, একজন নেপালি, ভারতের তিনজন এবং বাংলাদেশের তিনজন- যাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

আল-ইখবারিয়ার মতে, জোট প্রথম হামলা আটকে দেওয়ার পর রানওয়ের কাছে বিমানবন্দরের কিছু অংশে আঘাত করে। এতে যোগ করা হয়েছে যে, আগত ও প্রস্থানকারী বিমানের পাশাপাশি বিমানবন্দরে বেসামরিক নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য ফ্লাইট সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। এই ঘটনায় বিদ্রোহীরা এখনো কোনো মন্তব্য করেনি।



 

Show all comments
  • Burhan uddin khan ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১১:১৩ পিএম says : 0
    It was a bad news.May Allah will punish....
    Total Reply(0) Reply
  • Borhanuddinmiah ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১১:২৫ পিএম says : 0
    We are sorry for such activity.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ