Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আবাহনীর আশরাফুল মোহামেডানে

হকির দলবদল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ৭:৪০ পিএম

ঘরোয়া হকির সর্বোচ্চ আসর প্রিমিয়ার লিগের দলবদল নিয়ে এখন দৌঁড়-ঝাপে ব্যস্ত দেশের ঐতিহ্যবাহী দলগুলো। এ তালিকায় অন্যতম বর্তমান চ্যাম্পিয়ন মোহামেডান স্পোর্টিং ক্লাব, আবাহনী লিমিটেড ও ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব। যদিও এই তিন ক্লাব ইতোমধ্যে নিজেদের ঘর প্রায় গুছিয়ে নিয়েছে। এক্ষেত্রে এগিয়ে মোহামেডান। প্রায় দুই বছর আগে ক্যাসিনোকান্ডে আলোচনার তুঙ্গে থাকলেও ক্লাবের পুরাতন সংগঠক ও সাবেক খেলোয়াড়দের হস্তক্ষেপে নিজেদের সম্মান ফিরিয়ে আনতে ঘুরে দাঁড়িয়েছে সাদাকালোরা। যার প্রমাণ ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। ক্লাবের নতুন পরিচালনা পর্ষদের সক্রিয় ভূমিকায় ও খেলোয়াড়দের সেরা পারফরম্যান্সে ষষ্ঠস্থানে থেকে বিপিএলের এবারের আসর শেষ করেছে মোহামেডান। নতুন লক্ষ্য প্রিমিয়ার হকি লিগের শিরোপা ধরে রাখা। এ লক্ষ্যে সাদাকালোরা শক্তিশালী দলই গঠন করছে। দলবদল কার্যক্রম শুরুর আগেই লিগের বর্তমান চ্যাম্পিয়নরা চমক দেখিয়েছে আবাহনীর দূর্গে হানা দিয়ে! তারা জাতীয় যুব দলের অধিনায়ক ও জাতীয় দলের সহ-অধিনায়ক ডিফেন্ডার আশরাফুল ইসলাম এবং ফরোয়ার্ড সারোয়ার হোসেনকে আবাহনী থেকে উড়িয়ে এনেছে নিজেদের দলে। শুধু তাই নয়, মতিঝিলের আরেক ক্লাব মেরিনার ইয়াংস থেকে মাইনুল ইসলাম কৌশিককেও দলে টেনেছে মোহামেডান। ক্লাবের হকি কমিটির চেয়ারম্যান মনজুরুল আলম মঞ্জুও গতবারের চ্যাম্পিয়ন দলের ম্যানেজার ও সাবেক অধিনায়ক আরিফুল হক প্রিন্স এবার দল গোছানোর কাজ করছেন। বাহিনী কোটার পাঁচজন নিশ্চিত করার পাশাপাশি আরো কিছু তরুণ খেলোয়াড়ের সঙ্গে আলোচনা প্রায় চূড়ান্ত করে ফেলেছেন মোহামেডান কর্তারা। আশরাফুল ইসলাম আসন্ন মৌসুমে মোহামেডানে যোগ দিচ্ছেন তা ইতোমধ্যে তার পুরোনো ক্লাব আবাহনীকে জানিয়ে দিয়েছেন। এ প্রসঙ্গে তিনি বুধবার বলেন, ‘আমি দুই বছর মেরিনার ইয়াংস এবং দুই বছর আবাহনীতে খেলেছি। মোহামেডান বড় দল, বর্তমান চ্যাম্পিয়নও তারা। ঐতিহ্যবাহী এই ক্লাবের পক্ষে আমার খেলার ইচ্ছা বহুদিন থেকেই। প্রস্তাব পছন্দ হওয়ায় এবারের মৌসুমে মোহামেডানে খেলার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছি। এটা আবাহনীকে জানিয়েও দিয়েছি।’

প্রিমিয়ার লিগের দলবদল ১৯ থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। অথচ এরই মধ্যে বাহিনী কোটার ৫ খেলোয়াড় চূড়ান্ত করেছে মোহামেডান। দেশসেরা ফরোয়ার্ড রাসেল মাহমুদ জিমি ও ইমরান হাসান পিন্টু এবারো মোহামেডানে থাকছেন তা আগেই জানা গেছে। কাল জানা গেল আশরাফুল, সারোয়ার ও কৌশিকের নাম। এ পাঁচজনই নৌবাহিনীর খেলোয়াড়।

অন্যদিকে আশরাফুলকে হারিয়ে বাহিনীর পঞ্চম খেলোয়াড় এখনো নিশ্চিত করতে পারেননি আবাহনী। তারা বাহিনী কোটায় নিজেদের সিটুল, আরশাদ ও রোমানকে ধরে রাখার পাশাপাশি মেরিনার থেকে নিয়েছে মাহবুবকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

৯ অক্টোবর, ২০২১
২৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ