Inqilab Logo

মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

শিগগিরই স্কুল শিক্ষার্থীদের টিকার সিদ্ধান্ত -স্বাস্থ্য মহাপরিচালক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ৭:৪৮ পিএম

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ডা. এবিএম খুরশীদ আলম জানিয়েছেন, করোনার সংক্রমণ প্রতিরোধে স্কুল শিক্ষার্থীদের টিকা প্রয়োগের বিষয়ে ভাবা হচ্ছে। এ বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত নেয়া হবে।

বুধবার (১ সেপ্টেম্বর) তিনি নিজ কার্যালয়ে এই তথ্য জানিয়ে বলেন, স্কুলের বাচ্চাদের করোনা টিকা দেওয়ার বিষয়ে দুই-এক দিনে সিদ্ধান্ত হতে পারে। ডা. খুরশীদ আলম বলেন, আগামীকাল বিকালে সরকারের উচ্চ পর্যায়ে একটি বৈঠক আছে। সেখানেই সিদ্ধান্ত হবে স্কুলের শিশুদের করোনা টিকা দেয়া হবে কি না। প্রধানমন্ত্রী চান স্কুলের শিশুদের টিকা দেয়ার বিষয়ে। তবে এ বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার কোনও নির্দেশনা পাইনি। আমেরিকায় শিশুদের টিকা দেয়া হয়েছে সে দেশের প্রটোকল অনুযায়ী দিয়েছে। তেমনটি আমাদের দেশেও হতে পারে।

তিনি বলেন, আমেরিকাতে স্কুল-কলেজে ফাইজারের টিকা দেয়া হচ্ছে। সেটা তাদের নিজস্ব ব্যবস্থাপনায় দিয়েছে। আমাদের দেশে দীর্ঘদিন ধরেই স্কুল-কলেজ বন্ধ থাকায় পড়াশোনা অনেকটায় স্থগিত অবস্থায় রয়েছে। টিকা দিয়ে তাদের স্কুল-কলেজে নিয়ে আসতে পারলে সেটা খুবই ভালো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা টিকা

১২ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ