Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিএসএমএমইউ নন-রেসিডেন্ট শিক্ষার্থীরা প্রথমবারের মতো ভাতা পেলেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

প্রথমবারের মতো মাসিক ভাতা পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যায়ের অধীনে উচ্চ শিক্ষায় অধ্যয়নরত নন-রেসিডেন্ট শিক্ষার্থীরা। গতকাল বিশ্ববিদ্যালয়ের এ-ব্লক মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী এই ভাতা প্রদান করা হয়। বিশ্ববিদ্যায়ের ভিসি প্রফেসর ডা. মো. শারফুদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মো. আলী নূর। মো. আলী নূর বলেন, চিকিৎসা সেবা সবচেয়ে মহান পেশা। একজন মানুষ অসুস্থ হলে একজন চিকিৎসকই তাকে সুস্থ করে তোলেন। চিকিৎসা পেশার মতো একটি মর্যাদাপূর্ণ পেশায় উন্নত প্রশিক্ষণ, আন্তর্জাতিক মানের উচ্চ শিক্ষা ও গবেষণা নিশ্চিত করা জরুরি। সরকার এ লক্ষ্যে কাজ করে যাচ্ছে। একজন ভালো শিক্ষার্থী, একজন ভালো চিকিৎসক হওয়ার জন্য ছাত্রছাত্রীদেরও প্রচন্ড ইচ্ছা শক্তি, গভীর মনোযোগ, দৃঢ় সংকল্প ও প্রতিজ্ঞা থাকতে হবে। সভাপতি প্রফেসর ডা. মো. শারফুদ্দিন আহমেদ নন-রেসিডেন্সী ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলেন, রোগীদেরকে ভালোবেসে নিজ পরিবারের সদস্যদের মতো সেবা দিন।

নন রেসিডেন্ট শিক্ষার্থীদের গ্রামের মানুষকে চিকিৎসাসেবা প্রদানে বড় ভ‚মিকা রাখছেন। তিনি বলেন, নন রেসিডেন্সী শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে এগিয়ে নিতে বর্তমান প্রশাসন প্রথমবারের মতো তাদের মাসিক ভাতার ব্যবস্থা করেছে।

বিশ্ববিদ্যায়ের রেজিস্ট্রার প্রফেসর ডা. এবিএম আব্দুল হান্নান এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) প্রফেসর ডা. মো. জাহিদ হোসেন, প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর ডা. একেএম মোশাররফ হোসেন, প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ডা. ছয়েফ উদ্দিন আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএমএমইউ


আরও
আরও পড়ুন