Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্র থেকে আরো ১০ লাখ ডোজ টিকা এসেছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

মার্কিন যুক্তরাষ্ট্র থেকে উপহারের ১০ লাখ ডোজ করোনার টিকা ঢাকায় এসেছে। গতকাল ফাইজারের এই টিকা ঢাকার হজরত জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া এবং বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বিমানবন্দরে উপস্থিত থেকে টিকার চালান গ্রহণ করেছেন।
এর আগে, গতকাল স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. মাইদুল ইসলাম প্রধান সাংবাদিকদের জানিয়েছিলেন, কোভ্যাক্স সুবিধার আওতায় বিকেল ৫টার দিকে টিকাবাহী কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

উল্লেখ যুক্তরাষ্ট্রের উপহারের ১০ লাখ ডোজ ফাইজার ভ্যাকসিন ৩১ আগষ্ট সন্ধ্যায় বাংলাদেশে আসার কথা ছিল। অনিবার্য কারণে ফ্লাইট শিডিউল পরিবর্তন হয়।

গত ২৩ আগস্ট দুপুরে সচিবালয়ে এক অনানুষ্ঠানিক ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছিলেন, সেপ্টেম্বরেই আমেরিকা থেকে আরও ৬০ লাখ ডোজ ফাইজারের টিকা পাওয়া যাবে। সেই ৬০ লাখ ডোজ টিকার মধ্যে এই ১০ লাখ ডোজ ফাইজার টিকা এসেেছ। যুক্তরাষ্ট্র থেকে কোভ্যাক্স সুবিধার আওতায় ফাইজার ছাড়াও দুই দফায় মডার্নার টিকা পেয়েছে বাংলাদেশ। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ