Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

২৭ দিন পর বাসায় পরীমণি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

মাদক মামলায় গ্রেফতারের ২৭ দিন পর বাসায় ফিরেছেন চিত্রনায়িকা পরীমণি। গতকাল বুধবার সকালে কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে মুক্তি পান তিনি। সকাল ৯টা ৩৬ মিনিটে তাকে বহনকারী গাড়িটি কারাগার থেকে বের হয়। এরপর দুপুর ১টার দিকে বনানীর নিজ বাসায় ফেরেন তিনি। কারাগার থেকে বেরে হওয়ার পর অনেকটা হাসিখুশি দেখা যায় পরীমণিকে। এ সময় তার পরনে ছিলো সাদা টি-শার্ট, মাথায় বাঁধা ছিল একটি সাদা কাপড়। কারাগারে প্রধান ফটকে গাড়ির সান-রুফ দিয়ে বের হয়ে উপস্থিত জনতার সঙ্গে সেলফিও তোলেন তিনি। এ সময় পরীমণির হাতে একটি লেখা অনেকের নজর কাড়ে। হাতে মেহেদী দিয়ে লেখা ছিল, ‘Dont love me bitch’, বাংলায় যার ভাবার্থ দাঁড়ায় ‘তোমার ভালোবাসার পরোয়া করি না।’

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গতকাল দুপুর ১টার দিকে পরীমণি তার বনানীর বাসায় সাদা রংয়ের গাড়িতে করে প্রবেশ করেন। তার আগে থেকে বাসার সামনে বিভিন্ন গণমাধ্যমের কর্মী ও সাধারণ মানুষজন জড়ো হন। গাড়ি থেকে নামার পর পরীমণিকে বেশ উচ্ছ্বসিত দেখাচ্ছিল। তার পরনে ছিল সাদা রঙের টিশার্ট। কিছু ভক্তের রিকোয়েস্ট সেলফিও তোলেন তিনি। বাসার গেটে দুই মিনিটের মতো অবস্থান করলেও সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি তিনি। তবে বাসায় প্রবেশের সময় অপেক্ষারত গণমাধ্যমকর্মীদের শুধু বলেছেন-‘আসেন নাস্তা খেয়ে যান।’

এর আগে সকাল সাড়ে ৮টায় পরীমণির খালু জসিম উদ্দিনসহ কয়েকজন নিকটাত্মীয় ও আইনজীবী অ্যাডভোকেট নীলাঞ্জনা রিফাত সুরভী কারা ফটকে যান। এ সময় তার আইনজীবী বলেন, আদালত দুই পক্ষের আইনজীবীর শুনানির পর তাকে জামিন দেন। কাশিমপুর কারাগারে জামিনের কাগজপত্র না আসায় মঙ্গলবার তাকে মুক্তি দেয়নি কারা কর্তৃপক্ষ। অভিযোগপত্র দায়েরের পর পরীমণি আবারও আদালতে আত্মসমর্পণ করবেন।

কারাগারে ছিলেন ১৯ দিন: গত ৪ আগস্ট রাতে প্রায় চার ঘণ্টার অভিযান শেষে বনানীর বাসা থেকে পরীমণি ও তার সহযোগী দীপুকে আটক করে র‌্যাব। পরদিন র‌্যাব এক সংবাদ সম্মেলনে দাবি করেছিল, পরীমণি আগে থেকেই অ্যালকোহলে আসক্ত। তার বাসা থেকে ১২০টি খালি বোতল ও ১৯টি বিদেশি মদের বোতল উদ্ধার করা হয়েছে। অভিযানের সময় এলএসডি ও আইসের মতো মাদকও উদ্ধার করা হয়েছে বলে র‌্যাব দাবি করে। পরে ৫ আগস্ট র‌্যাব-১ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পরীমণি ও তার সহযোগীর বিরুদ্ধে বনানী থানায় মামলা করে তাদের আদালতে পাঠায়। সেদিন থেকেই পরীমণির বন্দিজীবন শুরু হয়। ১৯ দিনের মধ্যে প্রথম দিন থানায় আটক এবং পরে সাতদিন রিমান্ডের জন্য তাকে কারাগারের বাইরে রাত্রিযাপন করতে হয়েছে।

রিমান্ডে ছিলেন ৭ দিন: ৫ আগস্ট পরীমণির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে তাকে আদালতে তোলা হয়। সেদিন পরীমণি এবং দীপুর চার দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ। এরপর গত ১০ আগস্ট পরীমণি ও দীপুকে আদালতে তোলা হলে আদালত তাদের আরও দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। আবারও গত ১৯ আগস্ট পরীমণির একদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম। সবমিলিয়ে বাসার বাইরে ২৭ দিনের মধ্যে ৭ দিনই তাকে থাকতে হয়েছে রিমান্ডে। সর্বশেষ গত মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কেএম ইমরুল কায়েশ শুনানি শেষে ৫০ হাজার টাকা মুচলেকায় পরীমণির জামিন আদেশ দেন।

কারাগারে কেমন ছিলেন পরীমণি: কারাগার সূত্রে জানা গেছে, আদালতে শুনানির পর কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কাশিমপুর মহিলা কারাগারে নেয়া হয় পরীমণিকে। কারাগারে গিয়ে একদমই নীরব হয়ে যান ঢাকাই চলচ্চিত্রের নায়িকা। শুরুতেই কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের রজনীগন্ধা ভবনে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে তাকে।

কারাগার সূত্রে জানা যায়, সবসময়ই পরীমণিকে কারাগারে চিন্তামগ্ন দেখা গেছে। তবে তিনি স্বাভাবিক খাবার খেয়েছেন। অন্য বন্দিদের জন্য যেসব খাবার, পরীমণির জন্যও সেগুলোই দেয়া হয়েছে।

আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভী সাংবাদিকদের জানান, পরীমনি মানসিক ও শারীরিকভাবে বিপর্যস্ত। এ কারণে তিনি সাংবাদিকদের সঙ্গে আপাতত কথা বলবেন না।

শত্রু-মিত্র চিনেছি : পরীমনি
পরীমণি গতকাল সন্ধ্যায় সাংবাদিকদের বলেন, আমি আসলে গত মঙ্গলবার সারা রাত ঘুমাইনি। গাজীপুর থেকে এলাম। এখন একটু বিশ্রাম নিতে চাই। আপনাদের সঙ্গে তো কথা বলতেই হবে। পরে কথা বলি।

কারাগার থেকে বের হয়েই ভক্তদের উদ্দেশে হাত নাড়েন পরীমণি। এ সময় তার হাতে দেখা যায় মেহেদী রাঙানো ‘ডোন্ট লাভ মি বিচ’ লেখা। এ বিষয়ে তিনি বলেন, ‘আমি চিনতে পেরেছি কারা আমার শত্রু, কারা মিত্র। যারা দুমুখো সাপ তাদের বলেছি ‘ডোন্ট লাভ মি বিচ’।’

তিনি আরও বলেন, ‘অবশ্যই আমি তাদের চিনেছি। তারা যেদিন বিপদে পড়বে বুঝবে। যাদের নিয়ে গলায় গলায় থাকা, একপ্লেটে খাওয়া, কই তারা? আমি চলে এসেছি। তারা এখন আবার ওয়েলকাম বলছে।’
পরীমণি জানান, ২৭টি দিন ছিল দুঃস্বপ্নের মতো। তবে সবকিছু কাটিয়ে দ্রুতই কাজে ফিরতে চান তিনি।



 

Show all comments
  • Mohammed Abu Mosa ২ সেপ্টেম্বর, ২০২১, ১২:১৩ এএম says : 0
    অনুবাদক কে?
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ দলিলুর রহমান ২ সেপ্টেম্বর, ২০২১, ১২:৪৭ এএম says : 0
    বর্তমান বাংলাদেশ প্রধানমন্ত্রী,প্রাক্তন প্রধানমন্ত্রী উনারা যখন বংগেভবনে ছিলেন ,ফকরুলের আমলে উনারাও এই ভাবে বাহিরে আসেন নাই,কিন্তু পরিমনি ভাগগে বতী তার দাম অতুলনীয়,সে যে ভাবে জেল থেকে বাহির হইয়াছে একেবারে দেখা গেল (রানি এলিজাবেথ এর মতই।
    Total Reply(0) Reply
  • এন হুদা ২ সেপ্টেম্বর, ২০২১, ১০:১২ এএম says : 0
    সমাজ যখন নিম্নমুখী, একসময় জ্ঞানীরা নীরব থাকবে, মূর্খ সরব ও সামনের কাতারে থাকবে, মন্দকে নিয়ে উৎসব করবে, আমাদের সমাজে তাই হচ্ছে। সম্মানী লোকদেরকে আমরা সম্মান দিচ্ছি না. পাপী এবং পাপ সবই এক হয়ে যাচ্ছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরীমণি

১১ অক্টোবর, ২০২১
১৩ সেপ্টেম্বর, ২০২১
২ সেপ্টেম্বর, ২০২১
২ সেপ্টেম্বর, ২০২১
২ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ