Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বান্দরবানে সেনাবাহিনী ও বিজিবির সাথে সন্ত্রাসী জেএসএসের মধ্যে ব্যাপক গুলাগুলি

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ১১:০৫ পিএম

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত এলাকার গহীন অরণ্যে সন্ত্রাসীদের সঙ্গে সেনাবাহিনী-বিজিবি সদস্যদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। আজ বুধবার (১ সেপ্টেম্বর) উপজেলার দৌছড়ির ছাগলখাইয়া এলাকায় অভিযানে গেলে জনসংহতি সমিতি (জেএসএস) এর পাহাড়ী সশস্ত্র সন্ত্রাসী বাহিনীর সঙ্গে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি সদস্যদের গোলাগুলি শুরু হয়।

সেনাবাহিনী ও বিজিবি সূত্রে জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ১ সেপ্টেম্বর সন্ধ্যায় বান্দরবান সেনা রিজিয়নের অধীনস্থ নাইক্ষ্যংছড়ি জোন এর ছাগলখাইয়া ক্যাম্প হতে সন্দেহভাজন সশস্ত্র সন্ত্রাসী দলকে নির্মূল করার লক্ষ্যে নাইক্ষ্যংছড়ি জোনের জোন কমান্ডার লে: কর্নেল শাহ্ আবদুল আজীজ আহমেদ, এসপিপি এর নেতৃত্বে সেনাবাহিনী ও বিজিবির ৮টি টহল দলের সমন্বয়ে উপজেলার চাক পাড়া এলাকায় একটি অভিযান পরিচালনা করা হয়।

এসময় সেনাবাহিনী ও বিজিবির যৌথ অভিযানে জেএসএস সন্ত্রাসী গ্রুপের সাথে গুলি বিনিময় হয়। গোলাগুলির এক পর্যায়ে জেএসএস সন্ত্রাসী গ্রুপের বেশ কয়েকজন গুরুতর আহত হয়। প্রায় দেড় ঘন্টা গোলাগুলির পর জেএসএস সন্ত্রাসীরা পিছু হটতে বাধ্য হয়। এ ঘটনার পর ঐ এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে।

বান্দরবান সেনাবাহিনীর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল হক পিএসসি জানান , গোপন তথ্যের ভিত্তিতে নাইক্ষ্যংছড়ি দুর্গম সীমান্তের চাক পাড়া এলাকায় সেনাবাহিনী ও বিজিবির সমন্বয়ে একটি অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে জেএসএস সন্ত্রাসী গ্রুপের সাথে আমাদের গুলি বিনিময় হয়। প্রায় দেড় ঘন্টা গোলাগুলির পর এক পর্যায়ে জেএসএস সন্ত্রাসী গ্রুপটি পালিয়ে যায়। সন্ত্রাসীদের পাকড়াও করতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান বান্দরবান সেনাবাহিনীর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল হক পিএসসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বান্দরবান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ