Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

দেশে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে রয়েছে

বিএসএমএমইউ ভিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৬ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, বিশ্বে করোনাভাইরাসের প্রার্দুভাব দেখা দেয়ার শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরিৎ পদক্ষেপ নিয়েছেন। প্রধানমন্ত্রীর বিচক্ষণ ও বলিষ্ঠ নেতৃত্বের কারণেই দেশে করোনাভাইরাসের সংক্রমণ যেমন নিয়ন্ত্রণে রয়েছে তেমন অর্থনীতির চাকাও সচল রয়েছে। পৃথিবীর অনেক দেশ যেখানে করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু করতে পারেনি সেখানে পৃথিবীকে অবাক করে দিয়ে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ বিনামূল্যে জনগণকে ভ্যাকসিন প্রদান করতে সক্ষম হয়েছে। বর্তমানে দেশে বিশ্বের চারটি স্বনামধন্য প্রতিষ্ঠান ভারতের সেরাম ইনস্টিটিউটের উৎপাদিত টিকা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, চীনের ওষুধ নির্মাণকারী প্রতিষ্ঠান সিনোফার্মের টিকা সিনোভ্যাক, যুক্তরাষ্ট্রের ওষুধ নির্মাণকারী প্রতিষ্ঠান ফাইজার বায়োএনটেক ও মডার্নার ভ্যাকসিন কার্যক্রম চলমান রয়েছে।
গতকাল শহীদ ডা. মিল্টন হলে আয়োজিত এক অনুষ্ঠানে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর শুভ জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির দেয়া করোনা যোদ্ধা চিকিৎসকদের জন্য বিশেষ উপহার সামগ্রী চিকিৎসকদের মাঝে বিতরণকালে ভিসি একথা বলেন। ভিসি তাঁর বক্তব্যে মহতী এই কার্যক্রমের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এসময় বিশ্ববিদ্যায়ের প্রো-ভিসি ডা. মো. জাহিদ হোসেন, ডা. একেএম মোশাররফ হোসেন, ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ ডা. মোহাম্মদ আতিকুর রহমান, মেডিসিন অনুষদের ডিন ডা. মাসুদা বেগম, প্রক্টর ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার ডা. এবিএম আব্দুল হান্নান পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. নজরুল ইসলাম খান, সহকারী পরিচালক (হাসপাতাল) পবিত্র কুমার দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএমএমইউ ভিসি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ