Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিমান বাহিনীর আকাশ প্রতিরক্ষা মহড়া অনুষ্ঠিত

আইএসপিআর | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৬ এএম

বাংলাদেশ বিমান বাহিনীর আকাশ প্রতিরক্ষা মহড়া বুধবার অনুষ্ঠিত হয়। উক্ত মহড়ায় বিমান বাহিনীর ঢাকা, চট্টগ্রাম, যশোর, কক্সবাজার, টাঙ্গাইল ও বরিশাল অঞ্চলের বিভিন্ন ঘাঁটি ও ইউনিটের জঙ্গি বিমান, পরিবহণ বিমান, হেলিকপ্টার, র‌্যাডার স্কোয়াড্রন ও আকাশ প্রতিরক্ষা মিসাইল ইউনিট অংশগ্রহণ করে।

‘বাংলার আকাশ রাখিব মুক্ত’ মূলমন্ত্রে দীক্ষিত বিমান বাহিনী আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার দক্ষতা, সক্ষমতা ও দুর্বলতা মূল্যায়নকল্পে নিয়মিতভাবে আকাশ প্রতিরক্ষা মহড়ার আয়োজন করে, যা বাংলাদেশের সময়োপযোগী আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা গড়ে তোলায় বিশেষ ভূমিকা পালন করে। এই মহড়ায় বিমান বাহিনীর বৈমানিকগণ ইন্টারসেপশন, আকাশ থেকে আকাশে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ, ভূমিতে গোলাবর্ষণ, পর্যবেক্ষণ সহ আকাশ যুদ্ধের বিভিন্ন প্রকার রণকৌশল অনুশীলন করে। উল্লেখ্য যে, উক্ত মহড়ায় বাংলাদেশ সেনাবাহিনী ও নৌবাহিনীর বিভিন্ন ইউনিট সীমিত পরিসরে অংশগ্রহণ করে।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আকাশ প্রতিরক্ষা মহড়া অনুষ্ঠিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ