Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ইতিহাস গড়েই পর্তুগালকে জেতালেন রোনালদো

ফিফা কাতার বিশ্বকাপ বাছাই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ৪:৪৬ এএম

 

গত ইউরোতেই ছুঁয়েছিলেন আলী দাইকে। ক্রিস্টিয়ানো রোনালদোর সামনে সুযোগ ছিল ইরানের কিংবদন্তিকে ছাপিয়ে চূড়ায় ওঠার। সেটি-তো করলেনই, জোড়া গোল করে পর্তুগালকেও জেতালেন সদ্য জুভেন্টাস থেকে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয়া এই তারকা ফরোয়ার্ড।

বিশ্বকাপ বাছাইয়ে বুধবার রাতে ঘরের মাঠে ‘এ’ গ্রুপের ম্যাচে রিপাবলিক অব আয়ারল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে পর্তুগিজরা। জন ইগানের গোলে পিছিয়ে পড়ার পর শেষ দিকে সাত মিনিটের ব্যবধানে গোল দুটি করেন রোনালদো।

এর মধ্য দিয়ে ইরানের কিংবদন্তি দাইকে ছাপিয়ে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ডটা নিজের করে নেন পর্তুগিজ মহাতারকা। দেশের হয়ে রোনালদোর গোল হলো ১১১টি। আলি দাইয়ের গোল ১০৯টি।

শুরুতে পেনাল্টি মিস না করলে হ্যাটট্রিক দিয়েই দিনটি রাঙাতে পারতেন সিআর সেভেন। জাতীয় দলের হয়ে সবশেষ সাত পেনাল্টি শটে এই প্রথম ব্যর্থ হলেন রোনালদো। এর আগে ব্যর্থ হয়েছিলেন ২০১৮ বিশ্বকাপে, ইরানের বিপক্ষে।

এবারের বিশ্বকাপ বাছাইয়ে চার ম্যাচে পর্তুগালের এটি তৃতীয় জয়। আর তিন ম্যাচ খেলে তিনটিতেই হারল রিপাবলিক অব আয়ারল্যান্ড। চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে পর্তুগাল। এক ম্যাচ কম খেলা সার্বিয়া ৭ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে।

আরেক ম্যাচে আজারবাইজানকে ২-১ গোলে হারানো লুক্সেমবুর্গ তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। রিপাবলিক অব আয়ারল্যান্ড ও আজারবাইজানের পয়েন্ট শূন্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক ফুটবল

২ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ