Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেরপুরে ৬ কেজি ২০০ গ্রাম ওজনের শিশুর জন্ম

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ১১:১৪ এএম

শেরপুরে ছয় কেজি ২০০ গ্রাম ওজনের এক শিশুর জন্ম দিয়েছেন এক প্রসূতি। বুধবার বিকাল ৫টা ১০ মিনিটে শেরপুর শহরের জেনি জেনারেল প্রাইভেট হাসপাতালের ১০৩ নম্বর কক্ষে শিশুটির জন্ম হয়।

বর্তমানে মা ও শিশু উভয়েই সুস্থ আছেন। সদ্যপ্রসূত শিশুটির নাম রাখা হয়নি এখনও। প্রসূতির নাম শেফালী (২৮)। তিনি শ্রীবরদী উপজেলার দোহারপাড় এলাকার ইউনিয়নের সজল মিয়ার স্ত্রী।

এ বিষয়ে জেনি জেনারেল প্রাইভেট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক জায়েদুর রশীদ শ্যামল বলেন, বুধবার বিকেল তিনটার দিকে শেফালী তার হাসপাতালের ১০৩ নম্বর কক্ষে ভর্তি হন। পরে ৫টা ১০ মিনিটে ওই মা ছয় কেজি ২০০ গ্রাম ওজনের একটি মেয়ে শিশুর জন্ম দেন। অস্বাভাবিক ওজনের শিশুর জন্মের খবর পেয়ে নার্স, চিকিৎসক হাসপাতালে ভিড় করেন।

এ বিষয়ে সদ্য ভূমিষ্ট শিশুর মা শেফালী বেগম বলেন, আমি আজকের দিনটির জন্য দীর্ঘ সময় ধরে অপেক্ষা করেছি। মেয়ে ও আমি সুস্থ আছি।

ওই শিশুটির বাবা মো. সজল মিয়া মুঠো ফোনে বলেন, আমি গাড়িতে বাড়ি ফিরছি। এটি আমাদের তৃতীয় সন্তান। আমার আগের শিশুগুলো স্বাভাবিক প্রসবে পৃথিবীর আলো দেখে। ওই শিশুদের স্বাস্থ্যও ভালো ছিল। নিরাপদে সন্তান ভূমিষ্ঠ হওয়ায় আমি খুশি।

অ্যানাস্থেসিয়া চিকিৎসক ডা. মো. জসিম উদ্দিন বলেন, এর আগে কখনও এতো ওজনের নবজাতক দেখেনি। শিশুটির ওজন হয়েছে ছয় কেজি ২০০ গ্রাম। যা গড় ওজনের চেয়ে অনেক বেশি। গর্ভবতী অবস্থায় ওই নারী সুষম খাবার খেয়েছেন বলে ধারণা করা হচ্ছে। এর আগে তিনি স্বাভাবিক প্রক্রিয়ায় আরও দুই সন্তানের জন্ম দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু জন্ম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ