Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

সউদী আরবে মোবাইল ফোন নিষিদ্ধ হলো স্কুলে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ৪:৪১ পিএম

সউদী আরবের স্কুলে শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করেছে দেশটির শিক্ষা মন্ত্রণালয়। গত মঙ্গলবার সুদি প্রেস এজেন্সি (এসপিএ) এমনটা জানায়।–সউদি গেজেট, গালফ নিউজ, আরব নিউজ

একইসঙ্গে সউদি আরবের শিক্ষা মন্ত্রণালয় ‘তাওয়াক্কালনা ওয়েবে’র মাধ্যমে শিক্ষার্থীদের স্বাস্থ্যের দৈনিক আপডেট রাখতে স্কুল প্রশাসনকে নির্দেশ দিয়েছে। তবে স্কুল কর্তৃপক্ষের মূল্যায়নের ভিত্তিতে প্রয়োজনে মোবাইল ফোন আনা যাবে। সেক্ষেত্রে যেসব শিক্ষার্থীর স্বাস্থ্যগত সমস্যা আছে তারা স্কুলে মোবাইল ফোন নিয়ে আসতে পারবে। তবে তা স্কুল প্রশাসনের কাছে জমা থাকবে।

স্টাফ, শিক্ষার্থী, তাদের অভিভাবক এবং অন্যরা স্কুল এবং শিক্ষাপ্রতিষ্ঠানের কোনও ভিডিও করতে পারবে না বলেও জোরারোপ করেছে শিক্ষা মন্ত্রণালয়। এটা নিয়মের লঙ্ঘন বলেও উল্লেখ করেছে তারা। এর আগে বলা হয়েছিলো যারা মোবাইল ফোনের অপব্যবহার করে কারও গোপনীয়তা ভঙ্গ বা অন্যের মর্যাদাহানি ঘটাবে তাদের সর্বোচ্চ এক বছরের কারাদণ্ড এবং পাঁচ লাখ সৌদি রিয়াল জরিমানা দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ