Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

তিন হাসপাতালে বিজিএমইএর জরুরি চিকিৎসা সামগ্রী প্রদান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ৭:২৮ পিএম

করোনা রোগীদের চিকিৎসার জন্য তিনটি হাসপাতালকে জরুরি চিকিৎসা সরঞ্জাম প্রদান করেছে দেশের তৈরি পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)। সামাজিক দায়বদ্ধতায় উদ্বুদ্ধ হয়ে করোনা রোগীদের জরুরি চিকিৎসায় এগিয়ে এসেছে বিজিএমইএ। এ ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানিয়েছে সংগঠনটি। হাসপাতালগুলোর মধ্যে সাতক্ষীরা মেডিকেল কলেজকে ১২টি অক্সিজেন কনসেনট্রেটর, মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগকে পাঁচটি অক্সিজেন কনসেনট্রেটর, ১০টি অক্সিজেন সিলিন্ডার ও ৩০ হাজার পিস ফেস মাস্ক এবং ঠাকুরগাঁওয়ের শফিউদ্দিন আহমেদ ফাউন্ডেশন হাসপাতালকে পাঁচটি অক্সিজেন কনসেনট্রেটর, ১৫টি অক্সিজেন সিলিন্ডার ও ৩০ হাজার পিস ফেস মাস্ক দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সংগঠনের থেকে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান গত ২৯ আগস্ট এসব চিকিৎসা সরঞ্জাম সাতক্ষীরা মেডিকেল কলেজ, মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগ ও শফিউদ্দিন আহমেদ ফাউন্ডেশন হাসপাতালের প্রতিনিধিদের কাছে হস্তান্তর করেন। হস্তান্তর অনুষ্ঠানে বিজিএমইএর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি মিরান আলী, পরিচালক মহিউদ্দিন রুবেল, পরিচালক তানভীর আহমেদ ও সাবেক পরিচালক আশিকুর রহমান তুহিন উপস্থিত ছিলেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, অর্থনীতি ঘুরে দাঁড়ানো ও স্থিতিশীল রাখার জন্য দেশের জনগণকে গণটিকাদানের আওতায় আনা জরুরি। তিনি সবাইকে করোনা সংক্রমণের ঝুঁকি কমানো ও বিস্তার রোধের জন্য স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ, বিশেষ করে মাস্ক পরিধানের জন্য আহ্বান জানিয়েছেন। এর আগে বিজিএমইএ করোনা রোগীদের সহায়তায় ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ডেডিকেটেড করোনা হাসপাতালে জরুরি জীবন রক্ষাকারী বিআইপিএপিসহ ১৫টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা (জার্মানির প্রস্তুতকৃত) মেশিন ও ৫০ হাজার পিস মাস্ক দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিএমইএ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ