Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মতলবে কমিটি গঠন নিয়ে দ্বন্দ্বে বিদ্যালয়ের তালা

মতলব (চাঁদপুর )উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ৭:৪৫ পিএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মমরুজকান্দি সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি গঠন নিয়ে দ্বন্দ্বে সদ্য সাবেক সভাপতির বিরুদ্ধে স্কুলে তালা ঝুলিয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। স্কুলের প্রধান শিক্ষক খোরশেদ আলমকে বাসা থেকে ডেকে এনে প্রাণনাশের হুমকি দেন সদ্য সাবেক সভাপতি শাহজালাল পাঠান। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটে। এ ঘটনায় সারাদিন স্কুল এলাকায় উত্তেজনা বিরাজ করে।

প্রধান শিক্ষক খোরশেদ আলম অভিযোগ করেন, উপজেলার মমরুজকান্দি সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের বর্তমান ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হয় ১৫ আগষ্ট। বিধি অনুযায়ী এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সমন্বয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, কুমিল্লায় এডহক কমিটির অনুমোদনের জন্য প্রেরণ করা হয়। এ খবর জানতে পেরে শাহজালাল পাঠান (প্রধান শিক্ষক খোরশেদ আলম) এর মতলব দক্ষিণের বাসায় গিয়ে শার্টের করার চেপে ধরে, গালমন্দ করে ও প্রাণনাশের হুমকি দেন।

পরক্ষণেই বিদ্যালয়ে এসে প্রধান ফটক, অফিস কক্ষ’সহ বিভিন্ন কক্ষে তালা ঝুলিয়ে দেন শাহজালাল পাঠান। সিনিয়র শিক্ষক শাহদাত হোসেন ও মাহমুদা বেগম’সহ অন্যান্য শিক্ষকদের বিদ্যালয় ত্যাগ করার জন্য হুমকি দেন। এ্যাসাইনমেন্ট জমা দিতে আসা ছাত্র-ছাত্রীদের বিদ্যালয় ত্যাগ করার জন্যও ভয়ভীতি দেখান।

বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দেয়ায় অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়।

প্রধান শিক্ষক খোরশেদ আলম আরো জানান, নিয়ম অনুযায়ী ম্যানেজিং কমিটি গঠন প্রক্রিয়া শুরু করার কারণে সদ্য সাবেক সভাপতি শাহজালাল পাঠান ক্ষিপ্ত হয়ে আমার শার্টের কলার চেপে ধরেন ও প্রাণনাশের হুমকি দেন। বিদ্যালয়ের বিভিন্ন কক্ষে কক্ষে তালা ঝুলিয়ে দেয়।

সদ্য সাবেক সভাপতি শাহজালাল পাঠান (০১৮১৬-২৫০৬৮৫) এর ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও পাওয়া যায়নি। এমনকি তার বাড়িতে গিয়েও তাকে পাওয়া যায়নি। তার ভাই জানান, বিশেষ কাজে তিনি বাড়ির বাহিরে রয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল কাইয়ুম খান বলেন, বিদ্যালয়ে তালা ঝুলানোর বিষয়টি জানতে পেরেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ