Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জেলা প্রশাসনের উদ্যোগে যৌথ সভা শেষে পটুয়াখালীতে বাস ধর্মঘট প্রত্যাহার

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ৮:২৫ পিএম

আজ সন্ধ্যা ৬ টা থেকে পটুয়াখালীতে বাসমালিক সমিতি ও বাস শ্রমিক ইউনিয়নের ডাকা অনির্দিষ্টকালের বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। আজ পটুয়াখালী জেলা প্রশাসনের উদ্যোগে বাসমালিক সমিতি ও বাস শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ এবং অটো রিক্সা ও অটো বাইক শ্রমিকদের পক্ষে জেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক মোঃ মিজানুর রহমান সহ অটো বাইক শ্রমিক লীগের নেতৃবৃন্দকে নিয়ে যৌথ সভা শেষে এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে জানিয়েছেন বাসমালিক সমিতির উপদেষ্টা মো: মিজানুর রহমান।

পটুয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক মো: হুমায়ুন কবিরের সভাপতিত্বে সভায় পটুয়াখালী জেলা বাস মালিক গ্রুপের সভাপতি রিয়াজ মৃধা,সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার মোর্শেদ, ট্রাফিক পুলিশের টিআই হেলাল উদ্দিন সহ বাসমালিক সমিতি ও বাস শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ এবং অটো রিক্সা ও অটো বাইক শ্রমিকদের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

সভায় উভয় পক্ষের মধ্যে বিরোধীয় বিষয় নিয়ে অলোচনা শেষে সিদ্ধান্ত গৃহীত হয়, পটুয়াখালী জেলা বাস মালিক সমিতি কর্তৃক পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের বশাক বাজারের দক্ষিন পার্শ্বে চেক পোস্টে আগামী শনিবারের মধ্যে সিসি টিভি লাগাতে হবে।এ ছাড়াও মহাসড়কের নির্দিষ্ট স্থান পর্যন্ত ইজিবাইক পরবর্তী সভা পর্যন্ত চালাতে পারবে।

উল্লেখ্য আজ সকালে পটুয়াখালী জেলা বাস মালিক সমিতি কর্তৃক বশাক বাজারের দক্ষিন পার্শ্বে মহাসড়কে চেক পোস্টের নামে অটো রিক্সা ও অটো বাইক শ্রমিকদেরকে হয়রানি-নির্যাতন এবং রোগী যাত্রীদের সাথে দুর্ব্যবহারের প্রতিবাদে পটুয়াখালীতে অটো রিক্সা ও অটো বাইক শ্রমিকদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক মোঃ মিজানুর রহমান, অটো বাইক শ্রমিক লীগের সভাপতি ফারুক ফকির, সাধারন সম্পাদক মোঃ শাহিন তালুকদার, সহ-সাংগঠনিক সম্পাদক আবুল কালাম মৃধা, জেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক আঃ গনি হাওলাদার, সদর শ্রমিক লীগের সাধারন সম্পাদক শাহিন ফরাজী প্রমুখ।

বক্তারা বাস মালিক সমিতি কর্তৃক চেক পোস্টের নামে চাঁদাবাজি, হয়রানি ও নির্যাতন বন্ধ না হলে পরবর্তীতে পটুয়াখালীতে বৃহত্তর আন্দোলনের কর্মসূচী পালন করার হুশিয়ারী দেন। পরে জেলা প্রশাসকের কাছে উক্ত দাবীতে একটি স্মারকলিপি পেশ করেন শ্রমিক নেতৃবৃন্দ।

এর পরই দুপুরে পূর্ব ঘোষণা ছাড়াই বাসমালিক সমিতি ও বাস শ্রমিক ইউনিয়ন অনির্দিষ্টকালের বাস ধর্মঘট আহ্বান করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ