Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে ৫ জনের মৃত্যু যশোরে শনাক্ত ৪৪

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

অবশেষে করোনায় মৃত্যু কমতে শুরু করেছে। দেশের অনেক স্থানে কারো মৃত্যুর সংবাদ পাওয়া যায়নি। তবে উপসর্গ নিয়ে নতুন রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরো পাঁচ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪০ জন। বিভিন্ন ল্যাবে এক হাজার ১৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রমণ শনাক্তের হার ১২ শতাংশ। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ৯৯ হাজার ৬২৬ জন। আর এ পর্যন্ত করোনায় মারা গেছেন ১২৩৭ জন।

যশোর ব্যুরো জানায়, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে কেউ মারা যায়নি। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৬৩ করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ২১ জন নতুন করে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে ছুটি নিয়েছে ৫ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় ৫৭৪ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৭ দশমিক ৬৬ ভাগ। বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় করোনা পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রন্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ১ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত বিবেচনায় সংক্রমনের হার ৭ দশমিক ৮ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৩১৮ টি নমুনা পরীক্ষায় জেলায় নতুন করে আরো ২৫ জন করোনায় সংক্রমিত হয়েছে।

খুলনা ব্যুরো জানায়, গেল ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৯৩ জনের। এদিন বিভাগজুড়ে শনাক্তের হার ৯ দশমিক ১১ শতাংশ। একই সময়ে বিভাগে এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ২জনের মৃত্যু হয়েছে খুলনায়। এছাড়া নড়াইল, ঝিনাইদহ ও কুষ্টিয়ায় একজন করে মারা গেছেন। বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র জানায়, ২৪ ঘণ্টায় যশোরে সর্বোচ্চ ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া খুলনায় ২৮ জন, বাগেরহাটে ৮, সাতক্ষীরায় ২৭, নড়াইলে ৭, মাগুরায় ৭, ঝিনাইদহে ১০, কুষ্টিয়ায় ৩৭, চুয়াডাঙ্গায় ১৯ ও মেহেরপুরে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

বরিশাল ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে আরো ২ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন আরো ৮৮ জন। দক্ষিণাঞ্চলের ৬ জেলায় গতকাল দুপুর পর্যন্ত মোট ৪৩ হাজার ৯৮৯ করোনা সংক্রমনের মধ্যে মৃত্যু হয়েছে ৬৫৮ জনের। ফলে এ অঞ্চলে গড় শনাক্তের হার এখন ২২.১৫%। গত ২৪ ঘণ্টায় বরিশালের বাকেরগঞ্জ ও বরগুনার পাথরঘাটায় দুজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে পাথরঘাটায় মৃত ব্যক্তির বয়স ৯০ বছর। এসময়ে বিভাগে নতুন আক্রান্ত ৮৮ জনের মধ্যে বরিশাল জেলায়ই সর্বোচ্চ সংক্রমনের শিকার ২৮ জন। যারমধ্যে মহানগরীতেই ১২ জন। রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনায় আরো দু’জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরো তিনজন। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় আরো দু’জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর তিনজন, নাটোরের একজন, নওগাঁর একজন ও কুষ্টিয়ার দুইজন। রাজশাহী বিভাগের ৮ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ১৩২ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোরে শনাক্ত ৪৪
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ