Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সিআরবিতে হাসপাতাল যারা পক্ষে তারা চট্টগ্রামের শত্রু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

নাগরিক সমাজ চট্টগ্রামের চেয়ারম্যান প্রবীন সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন বলেছেন, সিআরবি ধ্বংস করে হাসপাতালের নামে বাণিজ্যিক স্থাপনা নির্মাণের পক্ষে অবস্থানকারীরা চট্টগ্রামের শত্রু হিসেবে চিহ্নিত হবেন। সরকারকে ভুল তথ্য দিয়ে এ প্রকল্প পাস করা হয়েছে। তারা যদি চট্টগ্রামের বন্ধু হতেন তাহলে এমন কাজ করতেন না। যেকোন মূল্যে সিআরবিকে রক্ষার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন তিনি।

সিআরবি রক্ষার দাবিতে লাগাতার আন্দোলনের অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার সিআরবি সাত রাস্তার মাথায় আয়োজিত এক বিরাট শ্রমিক সমাবেশে তিনি এসব কথা বলেন। মহানগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক শ্রমিক নেতা আবদুল আহাদের সভাপতিত্বে সমাবেশে নাগরিক সমাজ চট্টগ্রামের সদস্য সচিব অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুস, পরিবেশবিদ প্রফেসর ড. ইদ্রিস আলী প্রমুখ বক্তব্য রাখেন।

এদিকে চারুকলার শিক্ষক—শিক্ষার্থীদের সমন্বয়ে তৈরি শহীদ আব্দুর রবের বিশাল পোট্রের্টের (১৬ বাই ১২ ফুট) উপর স্বাক্ষর দিয়ে সিআরবিতে ইউনাইটেড হাসপাতাল নির্মাণের বিরূদ্ধে প্রতিবাদ জানালেন চট্টগ্রামের মুক্তিযোদ্ধা, শহীদ আব্দুর রবের পরিবার, চারুশিল্পীসহ সর্বস্তরের নাগরিকরা। চারুকলার শিক্ষক—শিক্ষার্থীদের সহযোগিতায় গতকাল সিআরবি সাত রাস্তার মোড়ে ব্যতিক্রমী এ প্রতিবাদ কর্মসূচীর আয়োজন করে সিআরবি রক্ষা মঞ্চ।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলার শিক্ষক জাহেদ আলী যুবরাজ, জিহান করিম, সোহরাব হোসেন সৌরভের নেতৃত্বে চারুকলার শিক্ষার্থীরা এ পোট্রের্টটি নির্মাণ করেছেন। কর্মসূচির উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা ও সিআরবি রক্ষা মঞ্চের সমন্বয়ক ডাঃ মাহফুজুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিআরবি

৩০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ