Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঢাবির সাংবাদিকতা বিভাগে সশরীরে পরীক্ষা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

স্বাস্থ্যবিধি মেনে সশরীরে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। দুই বর্ষের পরীক্ষায়ই শিক্ষার্থীদের উপস্থিতি ছিলো শতভাগ। গতকাল বৃহস্পতিবার বিভাগটির স্নাতক শেষবর্ষ ও স্নাতকোত্তর পর্যায়ের সেমিস্টার ফাইনাল পরীক্ষা নিয়েছে বিশ্ববিদ্যালয়ের এই বিভাগটি।

বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ বিল্ডিংয়ে সকালে স্নাতকোত্তর পর্যায়ের প্রথম সেমিস্টার এবং বিকেলে স্নাতক শেষবর্ষের সপ্তম সেমিস্টারের পরীক্ষা অনুষ্ঠিত হয়। স্নাতকোত্তর পর্যায়ে ৫৩ শিক্ষার্থীকে আলাদা দুটো রুমে বসিয়ে পরীক্ষা নিয়েছে বিভাগটি। একই পদ্ধতিতে স্নাতক শেষবর্ষের ৬৬ শিক্ষার্থীর পরীক্ষাও অনুষ্ঠিত হয়েছে
পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীরা বলেন, অনলাইনে পরীক্ষা দেওয়ার ক্ষেত্রে অনেক ধরনেরই সমস্যা থাকে। বিভাগ অফলাইনে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করেছে। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় বসেছেন তারা।
শিক্ষার্থীদের সম্মতির ভিত্তিতে পরীক্ষা নেওয়া হয়েছে জানিয়ে বিভাগটির চেয়ারপারসন অধ্যাপক ড. আবুল মনসুর আহম্মদ বলেন, অনলাইনের অনেক ধরনের সীমাবদ্ধতা রয়েছে। অনেক শিক্ষার্থী পুকুরপাড়ে গিয়ে কিংবা বাড়ি থেকে অনেক দূরে গিয়ে নেটওয়ার্ক পায়। সেক্ষেত্রে শিক্ষার্থীদের সুবিধার কথা মাথায় রেখে তাদের সম্মতি সাপেক্ষে অফলাইনে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া হয়েছে। পরীক্ষায় শিক্ষার্থীদের উপস্থিতি শতভাগ ছিলো জানিয়ে তিনি বলেন, শতভাগ উপস্থিতির মধ্য দিয়ে পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে স্নাতক শেষ বর্ষের ৭ম সেমিস্টার এবং স্নাতকোত্তর পর্যায়ের প্রথম সেমিস্টারের পরীক্ষা সম্পন্ন করতে পেরেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি

১৯ সেপ্টেম্বর, ২০২১
১ ফেব্রুয়ারি, ২০২১
১৬ নভেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ