Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

পদত্যাগ করছেন জাপানের প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ১১:২১ এএম

জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদি সুগা পদত্যাগ করতে যাচ্ছেন। শুক্রবার (৩ সেপ্টেম্বর) স্থানীয় সংবাদমাধ্যম কিয়োডো নিউজের বরাতে এখবর জানিয়েছে রয়টার্স।
দলের সূত্র জানিয়েছে, আগামী ৩০ সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য দলের নেতা নির্বাচনেও প্রার্থী হবেন না তিনি। ফলে প্রধানমন্ত্রী হওয়ার মাত্র এক বছরের মাথায় তিনি দায়িত্ব ছাড়তে যাচ্ছেন।
গত সেপ্টেম্বরে স্বাস্থ্যগত কারণে জাপানের প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান শিনজো অ্যাবে। তারপর দায়িত্ব পান সুগা। দেশটির প্রধানমন্ত্রী দেখতে পেয়েছেন যে, তার সমর্থন ৩০ শতাংশের নিচে নেমে গিয়েছে। বর্তমানে দেশটি করোনা মোকাবেলায় হিমশিম খাচ্ছে।
২৯ সেপ্টেম্বর ক্ষমতাসীন এলডিপি’র নেতা নির্বাচন করা হবে। যিনিই জিতবেন তিনি জাপানের পরবর্তী প্রধানমন্ত্রী হবেন। কারণ পার্লামেন্টের নিম্নকক্ষে দলটির সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। আগামী ১৭ অক্টোবর দেশটিতে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। সূত্র : রয়টার্স।



 

Show all comments
  • shohidul islam ৩ সেপ্টেম্বর, ২০২১, ১:৩৩ পিএম says : 0
    porimoni ak jon kharap take nie midia ato besto keno aro koto smessa ase sara bangladese afnara ta le khen na ak jon kharp mohila nie besto
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ